লাইসেন্স ছাড়াই ৭ বছর ট্রাক চালায় জসিম

আগের সংবাদ

ফাইভ-জিতে অনাগ্রহ কেন : তরঙ্গ নিলামের শর্ত ও নীতিমালা চূড়ান্ত হয়নি > ‘বুঝে-শুনে আগে বাড়তে চায় বেসরকারি অপারেটররা

পরের সংবাদ

বরিশালের শীর্ষ সন্ত্রাসী বোমা বাবুল আটক : বিদেশি পিস্তল ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এম কে রানা, বরিশাল থেকে : বরিশালে বিদেশি পিস্তল, বোমা ও বোমা তৈরির সরঞ্জামসহ শীর্ষ সন্ত্রাসী বাবুল হাওলাদার ওরফে বোমা বাবুলকে আটক করেছে র‌্যাব।
গতকাল শুক্রবার সকালে বরিশাল নগরীর লঞ্চঘাট এলাকা থেকে তাকে আটক করা হয়। বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল র‌্যাব-৮ এর সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন উপঅধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম। আটককৃত সন্ত্রাসী বাবুল হাওলাদার ভোলা জেলা সদরের দক্ষিণ দিঘলদি এলাকার মৃত মোজাফর হাওলাদারের ছেলে।
সংবাদ সম্মেলনে মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, স্থানীয় সরকার নির্বাচনে দেশের বিভিন্ন স্থানে যে ককটেলসহ হাতবোমার বিস্ফোরণ হয়েছে, তার বেশির ভাগই আটককৃত বোমা বাবুল সরবরাহ করেছে।
দীর্ঘদিন ধরে তার গতিবিধির ওপর গোয়েন্দা তৎপরতা রাখেন র‌্যাব সদস্যরা। এরই ধারাবাহিকতায় র‌্যাব জানতে পারে অস্ত্রসহ বিভিন্ন প্রকার বিস্ফোরক দ্রব্যসহ বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানার লঞ্চঘাট এলাকায় অবস্থান করছে বোমা বাবুল। যে তথ্যের সত্যতা যাচাইয়ের পর র‌্যাব-৮ সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম এবং স্কোয়াড অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. খোরশেদ আলমের নেতৃত্বে একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার ভোরে লঞ্চঘাট এলাকায় অভিযান চালায়।
এ সময় বাবুল হাওলাদার ওরফে বোমা বাবুলকে ২টি ম্যাগজিন ও একটি বিদেশি পিস্তলসহ আটক করা হয়।
পরে তার কাছ থেকে ৪ রাউন্ড অ্যামোনেশন, ৩টি তাজা বোমা, বোমা তৈরির কাজে ব্যবহৃত ৮০০ গ্রাম গানপাউডার, ২৪টি ম্যাচ, ৫০টি মার্বেল, ২ প্যাকেট বিয়ারিং বল, ১০টি জর্দার কৌটা, ১২টি বিস্ফোরক ভর্তি কলম, ৫টি লাল টেপ, তিন কালারের ৫ মিটার বৈদ্যুতিক তার, ২ কেজি কাচের টুকরা এবং অস্ত্র ও বোমা ক্রয়-বিক্রয় কাজে ব্যবহৃত ২টি সিমকার্ডসহ ১টি মোবাইল ফোন এবং নগদ ১ হাজার ৫২০ টাকা জব্দ করা হয়।
আটকের পর বাবুল জানায়, সে পেশাদার অস্ত্র ব্যবসায়ী, বোমা তৈরির একজন দক্ষ কারিগর এবং বোমা তৈরির বিভিন্ন প্রকার সরঞ্জামাদি বিক্রি ও নাশকতামূলক কর্মকাণ্ডে ব্যবহারের উদ্দেশ্যে মজুত রাখে ও ধ্বংসাত্মক কাজে ব্যবহার করে।
এছাড়া আটককৃত বোমা বাবুলকে জিজ্ঞাসাবাদ ও তার পিসি পিআর যাচাই করে জানা যায়, তার বিরুদ্ধে ভোলা সদর এবং দৌলতখান থানায় হত্যা, ডাকাতি, চুরি, মাদক, নারী নির্যাতনসহ একাধিক হামলা ও মারামারির মামলা রয়েছে।
মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, জব্দকৃত আলামতসহ আটককৃত ব্যক্তিকে কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করার পাশাপাশি এ সংক্রান্তে বোমা বাবুলের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়