লাইসেন্স ছাড়াই ৭ বছর ট্রাক চালায় জসিম

আগের সংবাদ

ফাইভ-জিতে অনাগ্রহ কেন : তরঙ্গ নিলামের শর্ত ও নীতিমালা চূড়ান্ত হয়নি > ‘বুঝে-শুনে আগে বাড়তে চায় বেসরকারি অপারেটররা

পরের সংবাদ

তামিমের দুর্দান্ত সেঞ্চুরি

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এবার বিপিএলের এক ম্যাচে দুই সেঞ্চুরির দেখা পেয়েছেন ক্রিকেট অনুরাগীরা। সিলেট সানরাইজার্সের ওপেনার লেন্ডল সিমন্সের পর ঢাকার ওপেনার তামিম ইকবালও সেঞ্চুরি করেন। ৬১ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তামিম ইকবাল। সিলেট সানরাইজার্সের ১৭৬ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখী ব্যাটিং করেন তামিম ইকবাল। মিনিস্টার গ্রুপ অব ঢাকার দুই ওপেনার তামিম ইকবাল ও মোহাম্মদ শেহজাদের ব্যাটিং তাণ্ডবে কোমর সোজা করে দাঁড়াতে পারেনি সিলেটের কোনো বোলার। তামিম ইকবাল ৬১ বলে সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষ পর্যন্ত ৬৪ বলে ১১১ রানে অপরাজিত থাকেন। শেহজাদ করেন ৫৩ রান। এ দুই ব্যাটসম্যানের ব্যাটিং দৃঢ়তায় ১৭ ওভারে ১ উইকেট হারিয়ে ৯ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকা। ৫ ম্যাচে এটি ঢাকার দ্বিতীয় জয়। অনেক দিন ধরে টি-টোয়েন্টি ফরমেটে না খেলার কারণে এবার বিপিএল শুরুর পর ২১ জানুয়ারি প্রথম ম্যাচে তামিম খুলনার বিপক্ষে ৪২ বলে ৫০ রান করেন। ২২ জানুয়ারি দ্বিতীয় ম্যাচে বরিশালের বিপক্ষে তার ব্যাট থেকে ৪৫ বলে ৫২ রান আসে। দুই ইনিংসেই তার ব্যাটিং ছিল ধীরগতির। আবার ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে নিজের উইকেট বিলিয়ে এসেছেন। এসব নিয়ে অনেক কথার পর আন্তর্জাতিক

টি-টোয়েন্টি থেকে নিজেকে ছয় মাস দূর রাখার সিদ্ধান্ত নেন তামিম। এমন সিদ্ধান্ত নেয়ার ৭২ ঘণ্টার মধ্যেই ঘরের মাঠে গতকাল সিলেট সানরাইজার্সের বিপক্ষে এক নান্দনিক সেঞ্চুরি হাঁকিয়ে জানিয়ে দেন সংক্ষিপ্ত ফরমেটে তিনি এখনো ফুরিয়ে যাননি। ১১১ রানের অপরাজিত ইনিংস খেলার পথে ১৭টি চার এবং ৪টি ছক্কার মার মেরেছেন তামিম। দলের প্রয়োজনে ব্যাট হাতে জয়ে অবদান রাখতে পেরে মহাখুশি তামিম ইকবাল।
মারকুটে ওপেনার তামিম ইকবালের সেঞ্চুরিসহ এখন পর্যন্ত বিপিএলের অষ্টম আসরে ২৩টি সেঞ্চুরি রয়েছে। ২৩টি সেঞ্চুরির মধ্যে সর্বোচ্চ পাঁচটি এসেছে ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলের ব্যাট থেকে। বিপিএলের সবশেষ ১০ সেঞ্চুরির মধ্যে আটটি এসেছে চট্টগ্রামে। সবমিলিয়ে ৯টি। ২৩টি সেঞ্চুরির মধ্যে বাংলাদেশি ব্যাটসম্যানরা হাঁকিয়েছেন ৬টি। দেশি ব্যাটসম্যানদের মধ্যে একটি করে সেঞ্চুরি হাঁকিয়েছেন শাহরিয়ার নাফিস, মোহাম্মদ আশরাফুল, সাব্বির রহমান ও নাজমুল হোসেন শান্ত। তামিম ইকবালের রয়েছে ২টি সেঞ্চুরি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়