লাইসেন্স ছাড়াই ৭ বছর ট্রাক চালায় জসিম

আগের সংবাদ

ফাইভ-জিতে অনাগ্রহ কেন : তরঙ্গ নিলামের শর্ত ও নীতিমালা চূড়ান্ত হয়নি > ‘বুঝে-শুনে আগে বাড়তে চায় বেসরকারি অপারেটররা

পরের সংবাদ

জেলেনস্কিকে বাইডেন : ফেব্রুয়ারি মাসেই ইউক্রেনে হানা দেবে রাশিয়া

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন সতর্ক করে দিয়ে বলেছেন, রাশিয়া আগামী ফেব্রুয়ারি মাসেই ইউক্রেনে আগ্রাসন চালাতে পারে বলে ‘স্পষ্ট সম্ভাবনা’ রয়েছে। হোয়াইট হাউস জানায়, গত বৃহস্পতিবার ইউক্রেনের প্রেসিডেন্ট ভøাদিমির জেলেনস্কির সঙ্গে ফোনালাপে বাইডেন একথা বলেন।
হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র এমিলি হরনে জানান, প্রেসিডেন্ট বাইডেন বলেছেন যে ফেব্রুয়ারিতে ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান চালানোর ‘স্পষ্ট সম্ভাবনা’ আছে। তিনি প্রকাশ্যেই একথা বলেছেন এবং বিষয়টি নিয়ে আমরা নিজেরাও কয়েক মাস ধরে সতর্ক করে আসছিলাম। হোয়াইট হাউসের বিবৃতিতে বলা হয়, ফোনালাপের সময় প্রেসিডেন্ট বাইডেন আবারো ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের ক্ষেত্রে যুক্তরাষ্ট্র ও মিত্রদেশগুলো মিলে এর জবাব দেয়ার প্রতিশ্রæতি দিয়েছেন। অন্যদিকে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভøাদিমির জেলেনস্কি বলেন, তারা উত্তেজনা নিরসনে সা¤প্রতিক কূটনৈতিক উদ্যোগ নিয়ে আলোচনা করেছেন এবং ভবিষ্যতে যৌথভাবে কাজ করতেও একমত হয়েছেন।
রাশিয়া ইউক্রেন : সীমান্তের কাছে সেনা সমাবেশ করার পর থেকেই দেশটিতে মস্কো আগ্রাসন চালানোর প্রস্তুতি নিচ্ছে, এমন আশঙ্কায় শঙ্কিত হয়ে ওঠে পশ্চিমা শক্তিগুলো। রাশিয়া অবশ্য আগ্রাসনের কোনো পরিকল্পনা থাকার কথা অস্বীকার করে আসছে। ইউক্রেন সংকট নিয়ে সম্প্রতি আলোচনাও করেছিল যুক্তরাষ্ট্র ও রাশিয়া। ইউক্রেনকে ন্যাটো জোটের সদস্য করা হবে না এমন প্রতিশ্রæতি যুক্তরাষ্ট্রের কাছে চেয়েছিল রাশিয়া। কিন্তু গত বৃহস্পতিবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এ দাবি নাকচ করে দেন। এরপরই রাশিয়া বলেছে, সংকট সমাধানের আশা কম। তবে আলোচনার দরজা খোলা রেখেছে তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়