লাইসেন্স ছাড়াই ৭ বছর ট্রাক চালায় জসিম

আগের সংবাদ

ফাইভ-জিতে অনাগ্রহ কেন : তরঙ্গ নিলামের শর্ত ও নীতিমালা চূড়ান্ত হয়নি > ‘বুঝে-শুনে আগে বাড়তে চায় বেসরকারি অপারেটররা

পরের সংবাদ

চট্টগ্রাম জেলা সম্মেলন : বিকল্প শক্তি গড়ার প্রত্যয় সিপিবির

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : লুটপাট, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বিকল্প শক্তি গড়ার আহ্বান জানিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) চট্টগ্রাম জেলা শাখার সম্মেলন শেষ হয়েছে। গতকাল শুক্রবার সকালে নগরের চেরাগি পাহাড় চত্বরে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন সিপিবির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড মো. শাহ আলম।
উদ্বোধনী মঞ্চে সিপিবির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ আল কাফী রতন এবং সদস্য মৃণাল চৌধুরী উপস্থিত ছিলেন। সংগঠনের পতাকা উত্তোলন করেন অশোক সাহা। সঞ্চালনা করেন জেলা সিপিবির সহকারী সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর।
উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় ও আন্তর্জাতিক সংগীত পরিবেশন করেন সিপিবির সংস্কৃতি শাখার শিল্পীরা। পরে নগরীর মোমিন রোডে মৈত্রী ভবন মিলনায়তনে সাংগঠনিক অধিবেশন শুরু হয়। এদিকে, নগরীর হাজারী লেইনস্থ সিপিবি জেলা কার্যালয়ে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে অধ্যাপক কানাই দাশকে সভাপতি ও মো. শওকত আলীকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্যবিশিষ্ট কমিউনিস্ট পার্টি চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটি গঠন করা হয়।
সিপিবির সাধারণ সম্পাদক অশোক সাহা বলেন, স্বাধীনতার ৫০ বছর পর আমাদের এই দেশটিকে আর চেনা যায় না। আজ একদিকে লুটেরা-দস্যু, অন্যদিকে মৌলবাদী-জঙ্গিবাদীরা গ্রাস করে নিয়েছে। এই আওয়ামী লীগ দিয়ে হবে না। আওয়ামী লীগের জোট দিয়েও হবে না। বিএনপি দিয়ে হবে না, বিএনপি-জামায়াত জোট দিয়েও হবে না। আওয়ামী লীগ, বিএনপি, জামায়াতের বাইরে প্রগতিশীল, ভালো মানুষ, ভদ্র মানুষের জোট গড়ে কঠিন সংগ্রামে অবতীর্ণ হতে হবে।
লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে আওয়ামী লীগ-বিএনপির বিকল্প শক্তি গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে সম্মেলনে মুক্তিযোদ্ধা মো. শাহ আলম বলেন, আমাদের কমিউনিস্ট পার্টির রাজনীতি ব্রিটিশ আমল থেকে হিসাব করলে একশ’ বছর হয়েছে। এর মধ্যে অত্যাচার নিপীড়নের বিরুদ্ধে হাজার হাজার কমরেড প্রাণ দিয়েছেন। লাখো কমরেড জেল, জুলুম, হুলিয়ার স্বীকার হয়েছেন। কমরেডরা ব্রিটিশ তাড়াতে কঠিন লড়াই করেছেন। বায়ান্নের ভাষা আন্দোলনে কমরেডরা বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। মহান মুক্তিযুদ্ধে ১৯ হাজার গেরিলা কমরেড অংশ নিয়েছেন। এ পার্টির লাল ঝাণ্ডা কমরেড মনি সিং, কমরেড ফরহাদ আমাদের দিয়ে গেছেন। এ লাল পতাকা আমরা রাষ্ট্রক্ষমতায় উড্ডীন করব। বাম প্রগতিশীল বিকল্প গড়ে তুলব আওয়ামী লীগ, বিএনপি দুই জোটের বাইরে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়