লাইসেন্স ছাড়াই ৭ বছর ট্রাক চালায় জসিম

আগের সংবাদ

ফাইভ-জিতে অনাগ্রহ কেন : তরঙ্গ নিলামের শর্ত ও নীতিমালা চূড়ান্ত হয়নি > ‘বুঝে-শুনে আগে বাড়তে চায় বেসরকারি অপারেটররা

পরের সংবাদ

ওবায়দুল কাদের : ইসি গঠন আইন নিয়ে ফখরুলের বক্তব্য মনগড়া

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সংসদে পাস হওয়া নির্বাচন কমিশন আইনকে প্রত্যাখ্যান করেছে বিএনপি। এতে অবাক হননি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, যে দল বা ব্যক্তি দেশের জনগণ ও রাষ্ট্রের স্বার্থের বিরুদ্ধে কোটি কোটি ডলারের বিনিময়ে লবিস্ট নিয়োগ করে দেশের বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্র করে, তাদের কাছ থেকে এই ধরনের ঔদ্ধত্যপূর্ণ মন্তব্যই প্রত্যাশিত ছিল। বাংলাদেশের ইতিহাসে গণমানুষের ভোটাধিকার নিশ্চিত করতে নির্বাচন কমিশন গঠন আইন এক অনন্য মাইল ফলক হিসেবে বিবেচিত হবে বলেও মন্তব্য করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। গতকাল শুক্রবার নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।
প্রসঙ্গত, নির্বাচন কমিশন আইন প্রত্যাখ্যান করে বৃহস্পতিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচন কমিশনার নিয়োগের এই আইন আমরা মানি না। এটি শুধু আমাদের কাছে নয়, দেশের মানুষের কাছে গ্রহণযোগ্য নয়। আর যে আইন মানুষ গ্রহণ করে না- সেটি কোনো আইনই নয়, সেটাকে কেউ মানবে না।
এ ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুলের ওই বক্তব্য দুরভিসন্ধিমূলক। তিনি এই আইনকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করতে মিথ্যা বিভ্রান্তিমূলক মনগড়া বক্তব্য দিচ্ছেন। দেশের আইন ও সংবিধানের প্রতি বিএনপির কোনো বিশ্বাস নেই। বিএনপি জনগণের ভোট নয়, বিদেশি প্রভুদের তুষ্ট করেই ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখল করতে চায়। তিনি বলেন, বিএনপি এখন নির্বাচন ছাড়া ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখল করতে উন্মত্ত হয়ে উঠেছে। তাদের জাতির কাছে স্পষ্ট করতে হবে, তারা কাদের দেয়া টাকায় যুক্তরাষ্ট্রে লবিস্ট নিয়োগ করেছেন? বাংলাদেশ থেকে এই অর্থ কোন চ্যানেলে বিদেশে পাচার করা হয়েছে? তার হিসাব কি বিএনপি নির্বাচন কমিশনের কাছে দিয়েছে? এসব প্রশ্নের জবাব দিতে ব্যর্থ হলে বাংলাদেশের রাজনীতি করার কোনো নৈতিক ও আইনগত অধিকার মির্জা ফখরুল ইসলাম আলমগীরের থাকবে না বলেও মন্তব্য করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়