লাইসেন্স ছাড়াই ৭ বছর ট্রাক চালায় জসিম

আগের সংবাদ

ফাইভ-জিতে অনাগ্রহ কেন : তরঙ্গ নিলামের শর্ত ও নীতিমালা চূড়ান্ত হয়নি > ‘বুঝে-শুনে আগে বাড়তে চায় বেসরকারি অপারেটররা

পরের সংবাদ

উজিরপুরে ব্রিজ ভেঙে ভেকুসহ লরি খালে চলাচল বন্ধ

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এম কে রানা, বরিশাল থেকে : বরিশালের উজিরপুর উপজেলার ডাবেরকুল-ধামুড়া সড়কে একটি আয়রন ব্রিজ ভেঙে ভেকুসহ লরি খালে পড়ে গেছে। এতে উজিরপুরে অন্তত ৮ গ্রামের মানুষ চলাচলে চরম ভোগান্তিতে পড়েছেন। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি। গতকাল শুক্রবার ভোর রাতের কোনো একসময় উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়নে ডাবেরকুল স্কুলসংলগ্ন এ ব্রিজটি ভেঙে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ পরিচালনা করেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, ৫০ মিটার দীর্ঘ এ ব্রিজটি দিয়ে প্রতিদিন বহু মানুষ ও যানবাহন চলাচল করে আসছিল। সময়ের সঙ্গে সঙ্গে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় এর উপর দিয়ে ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা ছিল। রাতের আঁধারে ভেকুসহ লরিটি ব্রিজের উপর দিয়ে যাচ্ছিল। কিন্তু অতিরিক্ত ওজন হওয়ায় ব্রিজটি ভেঙে লরিসহ খালে পড়ে যায়। ব্রিজটি ভেঙে যাওয়ায় লস্করপুর, গাজীরপাড়, নরসিংহা, খাটিয়ালপাড়া, বড়াকোঠা, দক্ষিণ ধামুড়াসহ ৮-১০ গ্রামের মানুষের সড়কপথে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
অপরদিকে ভেকুসহ লরিটি উদ্ধারে কাজ করা হচ্ছে জানিয়ে বড়াকোঠা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট শহীদুল ইসলাম মৃধা বলেন, ব্রিজটি ভেঙে পড়ায় তাৎক্ষণিক সাধারণ মানুষের যোগাযোগ স্বাভাবিক করতে বাঁশের সাঁকো দিয়ে পারাপারের ব্যবস্থা করে দেয়া হয়েছে। এছাড়া গার্ডার ব্রিজ নির্মাণের জন্য মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। ব্রিজটি পাস হলে হাজারো মানুষের দুর্ভোগ লাঘব হবে বলে মনে করেন এই জনপ্রতিনিধি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাস জানান, ব্রিজটি স্থানীয়ভাবে গুরুত্বপূর্ণ হওয়ায় দ্রুত যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও এলজিইডিকে নির্দেশ দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়