তথ্যমন্ত্রী : টিআইয়ের রিপোর্ট রাজনৈতিক উদ্দেশ্যে

আগের সংবাদ

নীরব মহামারি অসংক্রামক রোগ

পরের সংবাদ

শাহজালালে সাড়ে ৩ কেজি স্বর্ণসহ যাত্রী ও নিরাপত্তাকর্মী গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৩০টি স্বর্ণের বারসহ দুজনকে গ্রেপ্তার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন- সৌদী প্রবাসী যাত্রী কামাল উদ্দীন ও বিমানবন্দরের নিরাপত্তাকর্মী ইব্রাহীম খলিল। গতকাল বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে তাদের গ্রেপ্তার করা হয়। জব্দকৃত ৩০টি স্বর্ণের বারের ওজন ৩ কেজি ৪৮০ গ্রাম এবং বাজারমূল্য ২ কোটি ২৫ লাখ টাকা। পুলিশ বলছে, প্রতি পিস স্বর্ণের বার পরিবহনের জন্য নিরাপত্তাকর্মী ইব্রাহিম পেতেন সাড়ে ৬ হাজার টাকা।
এয়ারপোর্ট আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ জিয়াউল হক জানান, গতকাল বিকাল সাড়ে ৩টার দিকে সৌদী আরবের রিয়াদ থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-৪০৪০ ঢাকায় অবতরণ করে। এ সময় বাংলাদেশ বিমানের নিরাপত্তাকর্মী ইব্রাহীম খলিলকে ইতস্তত সন্দেহজনক ঘোরাঘুরি করতে দেখে আটক করা হয়। পরবর্তীতে জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন, তার কাছে গোল্ডবার রয়েছে। এ সময় তিনি নিজ হাতে তার জ্যাকেটের পকেট থেকে ৩ কেজি ৪৮০ গ্রাম ওজনের ৩০টি গোল্ডবারসহ একটি ছোট ব্যাগ বের করে দেন।
এরপর বিস্তারিত জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে এই গোল্ড বহনকারী যাত্রীর পরিচয় নিশ্চিত হয়ে যাত্রী কামাল উদ্দীনকেও আটক করা হয়। আটককৃত নিরাপত্তাকর্মী জানান, এই গোল্ডবার পাচার করতে পারলে প্রতিটি গোল্ডবারের জন্য সাড়ে ৬ হাজার টাকা করে মোট ১ লাখ ৯৫ হাজার টাকা পাওয়ার কথা ছিল তার। আটককৃত দুজনের মধ্যে নিরাপত্তা কর্মী ইব্রাহীম খলিল নোয়াখালী এবং যাত্রী কামাল উদ্দীন ফেনী জেলার অধিবাসী। বিমানবন্দর থানায় নিয়মিত আইনে মামলা দায়ের করে তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানান মোহাম্মদ জিয়াউল হক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়