তথ্যমন্ত্রী : টিআইয়ের রিপোর্ট রাজনৈতিক উদ্দেশ্যে

আগের সংবাদ

নীরব মহামারি অসংক্রামক রোগ

পরের সংবাদ

লঙ্কানদের বোলিংয়ে তালিম দেবেন মালিঙ্গা!

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে শ্রীলঙ্কা। এ সফরে শ্রীলঙ্কার পেস বোলিং কোচের দায়িত্ব নিয়ে দলের সঙ্গে যোগ দিতে পারেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম ১০০ উইকেট সংগ্রহকারী কিংবদন্তি লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। যদিও এ ব্যাপারে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি দেশটির ক্রিকেট বোর্ড থেকে।
শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের (এসএলসি) কাছে জাতীয় দলের পেস বোলিং কোচ হিসেবে মালিঙ্গার নাম সুপারিশ করেছে দেশটির হাই-প্রোফাইল ক্রিকেট উপদেষ্টা কমিটি। আচরণের কারণে লঙ্কান ক্রিকেটের অনেকে মালিঙ্গাকে পছন্দ করতেন না, অনেক অধিনায়কই তাকে নিয়ে তুলেছিলেন আপত্তি; এমনকি লঙ্কান ক্রিকেট উপদেষ্টা কমিটির অরবিন্দ ডি সিলভা, কুমার সাঙ্গাকারা এবং মুত্তিয়া মুরালিধরন নাকি মালিঙ্গাকে ফাস্ট বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয়ার পক্ষে ছিলেন না। তবে অস্ট্রেলিয়া সফরে লঙ্কান ক্রিকেট দলের পরামর্শক মাহেলা জয়াবর্ধনের কথাকেই বেশি গুরুত্ব দিচ্ছে লঙ্কান বোর্ড। জয়াবর্ধনে এর আগে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে কাজ করেছেন মালিঙ্গার সঙ্গে। আর দল হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্সও ছিল সফল।
যে কারণে মাহেলা জয়াবর্ধনের সুপারিশেই পেস বোলিং কোচ হিসেবে মালিঙ্গাকে নিয়োগ দিতে পারে লঙ্কান বোর্ড।
জাতীয় দলের হয়ে ৩০ টেস্টে ১০১ উইকেট, ২২৬ ওয়ানডেতে ৩৩৮ উইকেট এবং ৮৪ টি-টোয়েন্টিতে ১০৭ উইকেট পেয়েছেন মালিঙ্গা। ২০১৪ সালে মালিঙ্গার নেতৃত্বে শ্রীলঙ্কা জিতেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইপিএলেও তার পারফরম্যান্স ছিল নজরকাড়া। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে একাধিকবার জিতেছেন শিরোপা। পরে দলটির বোলিং পরামর্শক হিসেবেও ছিলেন। টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি সেরাদের মধ্যে একজন। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখেই ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের অভিজ্ঞ এ বোলারের অভিজ্ঞতাকেই এবার হয়তো কাজে লাগাতে চাচ্ছে লঙ্কান বোর্ড।
এর আগে লঙ্কানদের পেস বোলিং কোচের দায়িত্বে ছিলেন আরেক লঙ্কান কিংবদন্তি চামিন্ডা ভাস। ভাসের মেয়াদ শেষ হয় ডিসেম্বরে এরপর তার চুক্তি নিয়ে পর্যালোচনা চলছিল আর লঙ্কান বোর্ডও চামিন্দা ভাসের সঙ্গে চুক্তি নবায়ন করার পক্ষে ছিল। কিন্তু বোর্ডের সঙ্গে মতের মিল না হওয়ায় সে চুক্তি নবায়ন করা হয়নি আর। যে কারণে ভাসের জায়গায় ফিরতে পারেন মালিঙ্গা।
সফরকারীরা অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১, ১৩, ১৫, ১৮ ও ২০ ফেব্রুয়ারি পাঁচটি টি-টোয়েন্টি খেলবে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড দাশুন শানাকাকে অধিনায়ক করে ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন মেন্ডিস ও গুনাথিলাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়