তথ্যমন্ত্রী : টিআইয়ের রিপোর্ট রাজনৈতিক উদ্দেশ্যে

আগের সংবাদ

নীরব মহামারি অসংক্রামক রোগ

পরের সংবাদ

টানা ৫ বছর সুশাসনের স্বীকৃতি পেল ব্র্যাক ব্যাংক

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

টানা ৫ বছর দি ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ ‘আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ডস’ অর্জন করেছে ব্র্যাক ব্যাংক। ধারাবাহিকভাবে এ মর্যাদাপূর্ণ পুরস্কার পাওয়ায় ব্র্যাক ব্যাংকের করপোরেট সুশাসন নতুন উচ্চতায় পৌঁছে গেল। ‘আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ডস ২০২০’-এর ‘গোল্ড অ্যাওয়ার্ড’ পেয়েছে ব্র্যাক ব্যাংক, যা প্রাইভেট ব্যাংক ক্যাটাগরিতে সর্বোচ্চ পুরস্কার।
প্রাইভেট ব্যাংক ক্যাটাগরিতে এর আগে ২০১৬, ২০১৭ ও ২০১৯ সালে ‘গোল্ড অ্যাওয়ার্ড’ বা প্রথম স্থান এবং ২০১৮ সালে দ্বিতীয় স্থান লাভ করে ব্র্যাক ব্যাংক। পরপর ৫ বছর আইসিএমএবি পুরস্কার পাওয়া ব্র্যাক ব্যাংকের জন্য একটি অনন্য অর্জন।
করপোরেট সুশাসনে উৎকর্ষর স্বীকৃতিস্বরূপ প্রতি বছর দেশের সেরা করপোরেট প্রতিষ্ঠানগুলোকে আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ডস দেয়া হয়। সবচেয়ে বেশি মার্কেট ক্যাপিটালাইজেশন ও লোকাল ব্যাংকিং খাতের মধ্যে সর্বোচ্চ আন্তর্জাতিক বিনিয়োগকারীদের শেয়ারহোল্ডিং এবং দেশ সেরা ক্রেডিট রেটিং ব্র্যাক ব্যাংকের উচ্চমানের ব্যবস্থাপনা ও কর্মদক্ষতার প্রতিফলন বহন করে। গেøাবাল অ্যালায়েন্স ফর ব্যাংকিং অন ভ্যালুজের (জিএবিভি) সদস্য হিসেবে ব্র্যাক ব্যাংক ব্যাংকিং খাতে মূল্যবোধ ও টেকসই উদ্যোগে প্রাধান্য দেয়।
গত ৩০ ডিসেম্বর ঢাকার হোটেল লা মেরিডিয়ানে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন ব্র্যাক ব্যাংকের ফাইন্যান্সিয়াল কন্ট্রোলার মোহাম্মদ আব্দুল ওহাব মিয়া এফসিএ। সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, আইসিএমএবির প্রেসিডেন্ট আবু বকর সিদ্দিকী এ সময় উপস্থিত ছিলেন। এই পুরস্কার অর্জন সম্পর্কে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর এফ হোসেন বলেন, সুশাসন, নিয়মানুবর্তিতা, নৈতিকতা ও স্বচ্ছতা ব্র্যাক ব্যাংকের ব্যবসায়িক মডেলের মূল ভিত্তি। পর পর ৫ বছর আইসিএমএবির এই স্বীকৃতি ওই চার বিষয়ের প্রতি আমাদের দৃঢ় প্রতিশ্রæতির প্রতিফলন বহন করে।
তিনি আরো বলেন, এই পুরস্কার করপোরেট সুশাসন এবং আন্তর্জাতিক অ্যাকাউন্টিং মানদণ্ড পরিপালনের ক্ষেত্রে আমাদেরকে অনুপ্রাণিত করবে। দেশের সেরা ব্যাংক হওয়ার লক্ষ্যে আরো এক ধাপ এগিয়ে যেতে সাহায্য করবে। ব্র্যাক ব্যাংকের ওপর অবিচল আস্থা রাখার জন্য আমরা সম্মানিত গ্রাহক ও স্টেকহোল্ডারদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। তাদের আস্থাই আমাদের এ ধরনের স্বীকৃতি অর্জনে সহায়তা করে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়