তথ্যমন্ত্রী : টিআইয়ের রিপোর্ট রাজনৈতিক উদ্দেশ্যে

আগের সংবাদ

নীরব মহামারি অসংক্রামক রোগ

পরের সংবাদ

টঙ্গীবাড়ীতে বাড়ছে ঠাণ্ডাজনিত রোগী

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মিথিলা ইফতেখার ইভা, টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) থেকে : টঙ্গীবাড়ীতে শীতের সঙ্গে বেড়েছে রোগবালাই। গতকাল বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বহির্বিভাগে রোগীদের ভিড় দেখা যায়। ঠাণ্ডা, শ্বাসকষ্ট, অ্যালার্জি, চর্মরোগসহ বিভিন্ন শীতকালীন রোগে আক্রান্ত হয়ে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে চিকিৎসা নিচ্ছেন রোগীরা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ৫০ শয্যাবিশিষ্ট থাকলেও নেই ভালো চিকিৎসক। সরজমিন গিয়ে দেখা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সে নেই কোনো স্বাস্থ্যবিধি- নারী-পুরুষ একসঙ্গে করোনা ভ্যাকসিন নিচ্ছেন। অনেক চিকিৎসক চায়ের আড্ডায় কমপ্লেক্সের বাহিরে রয়েছেন। আবার কেউ মোবাইলে ব্যস্ত।
চিকিৎসা নিতে আসা হালিমা বেগম জানান, শীতের সময় তার শরীর অবশ হয়ে যায়। তাই তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। প্রায় ৩০ মিনিট দাঁড়িয়ে থেকে এখন পর্যন্ত কোনো চিকিৎসকের দেখা পাই নাই। চিকিৎসক নাকি বাহিরে চা খেতে গেছেন। করোনা ভ্যাকসিন নিতে আসা বৃষ্টি আক্তার জানান, সরকারি নিদের্শনায় স্বাস্থ্যবিধি মেনে করোনার ভ্যাকসিন দেয়ার কথা থাকলেও এখানে কোনো স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। হাসপাতাল কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা রাখেনি। যে যার মতো করে নিয়ম ভেঙে টিকা দিচ্ছেন।
এদিকে চিকিৎসক ও লোকবলের অভাবে বিভিন্ন রোগের চিকিৎসা দিতে পারছে না বলে দাবি করেন হাসপাতাল কর্তৃপক্ষ। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রণয় মান্না জানান, লোকবল সংকট রয়েছে। বিভিন্ন পদ শূন্য থাকায় মাঝে-মধ্যে কিছুটা সমস্যা দেখা দেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়