তথ্যমন্ত্রী : টিআইয়ের রিপোর্ট রাজনৈতিক উদ্দেশ্যে

আগের সংবাদ

নীরব মহামারি অসংক্রামক রোগ

পরের সংবাদ

জাকিয়া হত্যা মামলার রায় ফের পেছাল

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক: গোপালগঞ্জের চাঞ্চল্যকর গৃহবধূ জাকিয়া বেগম হত্যা মামলার রায় ফের পিছিয়েছে। আগামী ১০ ফেব্রুয়ারি রায় ঘোষণার জন্য দিন ধার্য করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এ মামলাটির রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিল। তবে এদিন ট্রাইব্যুনালটির বিচারক মো. জাকির হোসেন ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত বিচারক জেসমিন আরা বেগম রায়ের জন্য নতুন দিন ধার্য করেন। সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর আবু আব্দুল্লাহ ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে গত বছরের ৩০ ডিসেম্বর রায়ের দিন ধার্য থাকলেও সেদিন মামলাটি ফের আত্মপক্ষ শুনানিতে যায়। এরপর গত ১৩ জানুয়ারি মামলাটির সব যুক্তি উপস্থাপন শেষ হলে রায়ের জন্য গতকালকের দিনটি ধার্য করা হয়।
মামলা সূত্রে জানা যায়, ২০০৫ সালে সাংবাদিক মোর্শেদায়ান নিশানের সঙ্গে জাকিয়ার বিয়ে হয়। এর পাঁচ বছর পর নিশান তার বউয়ের কাছে যৌতুক দাবি করেন। এ নিয়ে সংসারে অশান্তি শুরু হয়। এর ধারবাহিকতায় ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি রাতে গৃহবধূ জাকিয়াকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় জাকিয়ার বাবা জালাল উদ্দিন মল্লিক বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় নিশানকে প্রধান আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। নিশান তখন মাছরাঙা টেলিভিশনের গোপালগঞ্জ প্রতিনিধি ও স্থানীয় দৈনিক আমাদের গোপালগঞ্জ পত্রিকার সম্পাদক ছিলেন। এছাড়া মামলাটিতে নিশানের ভাই এহসান সুশান, ভগ্নিপতি হাসান শেখ ও ম্যানেজার আনিছুর রহমানকে আসামি করা হয়েছে। বর্তমানে নিশান পলাতক এবং বাকিরা জামিনে রয়েছেন। ২০২০ সালে এ মামলা ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এ আসে। মামলায় বাদীপক্ষে ২০ জন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়