তথ্যমন্ত্রী : টিআইয়ের রিপোর্ট রাজনৈতিক উদ্দেশ্যে

আগের সংবাদ

নীরব মহামারি অসংক্রামক রোগ

পরের সংবাদ

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে দুর্নীতি : সাবেক সিভিল সার্জনসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম জেনারেল হাসপাতালের যন্ত্রপাতি কেনার নামে ৯ কোটি ১৫ লাখ ৩০ হাজার ৪২৫ টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় সাবেক সিভিল সার্জন ও তিন চিকিৎসকসহ সাতজনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয় থেকে চার্জশিটটি অনুমোদিত হয় বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এর আগে গত ২৪ জানুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা চার্জশিট অনুমোদনের জন্য দুদক প্রধান কার্যালয়ে জমা দেন।
দুদক চট্টগ্রাম কার্যালয়ের এক কর্মকর্তা জানান, সাত আসামির বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দেয়া হয়েছে। তা শিগগিরই আদালতে জমা দেয়া হবে। মামলার আসামিরা হলেন- চট্টগ্রামের সাবেক সিভিল সার্জন ডা. সরফরাজ খান চৌধুরী, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তিন চিকিৎসক আবদুর রব, মঈন উদ্দিন মজুমদার ও বিজন কুমার নাথ এবং ঢাকার সেগুনবাগিচার বেঙ্গল সায়েন্টেফিক এন্ড সার্জিক্যাল কোম্পানির স্বত্বাধিকারী জাহের উদ্দিন সরকার, ঢাকার মিরপুরের মেসার্স আহম্মদ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মুন্সী ফারুক হোসেন ও ঢাকার বনানীর এএসএলের ব্যবস্থাপনা পরিচালক আফতাব আহমেদ। ডা. সরফরাজ খান চৌধুরী চট্টগ্রাম জেলার সিভিল সার্জনের পাশাপাশি ওই সময় তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করেছিলেন।
প্রসঙ্গত ২০১৯ সালের ২৫ নভেম্বর দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. সিরাজুল হক বাদী হয় সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ মামলাটি করেন। মামলায় ৯ কোটি ১৫ লাখ ৩০ হাজার ৪২৫ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়। তবে মামলার সব আসামি বর্তমানে জামিনে রয়েছেন। দুদুক জানায়, ‘২০১৪-১৫ সালে জেনারেল হাসপাতালের জন্য ১২টি ভারী যন্ত্রপাতি ক্রয়ে ৯ কোটি টাকার দুর্নীতির অভিযোগ ওঠে। সব যন্ত্রপাতির বাজারমূল্যের সঙ্গে দেখানো ক্রয়মূল্যের বিস্তর তফাৎ পায় দুদক। এ ঘটনায় চট্টগ্রামের সাবেক সিভিল সার্জন ডা. সরফরাজ খান, তিন চিকিৎসক ও চার ঠিকাদারের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়