চট্টগ্রামে রিকশা-বাসের সংঘর্ষে যাত্রী নিহত

আগের সংবাদ

ইসি গঠন বিল ‘তড়িঘড়ি’ পাস : বিএনপি ও জাপার তীব্র বিরোধিতা > সার্চ কমিটিতে থাকবেন একজন নারী সদস্য

পরের সংবাদ

প্রেমিক গ্রেপ্তার : টাকা না দিলে নগ্ন ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মিরপুর মডেল থানাধীন এলাকা থেকে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার নাম খন্দকার সাব্বির আহম্মেদ (২৪)। গোপনে ধারণ করা ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে প্রতারণার অভিযোগে তাতে গ্রেপ্তার করা হয়। গতকাল বুধবার দুপুরে র?্যাব-৪ এর কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক বলেন, গত ২২ জানুয়ারি একজন ভিকটিম র?্যাব-৪ বরাবর পর্নোগ্রাফির বিষয়ে একটি অভিযোগ করে। এমন অভিযোগের পরপরই র‌্যাব-৪ এর সাইবার সেল অভিযোগটির তদন্ত ও আসামি গ্রেপ্তারে গোয়েন্দা নজরদারি বাড়ায়। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার র‌্যাব-৪ এর সাইবার সেলের একটি চৌকশ আভিযানিক দল রাজধানীর মিরপুর মডেল থানাধীন বশির উদ্দিন রোড এলাকায় অভিযান চালিয়ে সাব্বিরকে গ্রেপ্তার করে। এ সময় তার কাছ থেকে একাধিক নারী ভিকটিমের বিপুল পরিমাণ নগ্ন ছবি, ভিডিও, ইমু ও ম্যাসেঞ্জার কথপোকথনের স্ক্রিনশট জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাব্বির আহমেদ জানায়, ভিকটিমের সঙ্গে প্রায় এক বছর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার পরিচয়। তখন থেকেই ভিকটিমের সঙ্গে মাঝে মাঝেই ম্যাসেঞ্জারে কথাবার্তা হতো। ধীরে ধীরে তাদের মাঝে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে ভিকটিমকে বিয়ের প্রলোভন দেখিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সুকৌশলে ভিকটিমের নগ্ন ছবি ও ভিডিও ধারণ করে এডিট করে।
এসব নগ্ন ছবি ও ভিডিও পরিবারে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে ভিকটিমকে শারীরিক সম্পর্ক স্থাপন করার জন্য চাপ প্রয়োগ করতে থাকে। পরবর্তী সময়ে ভিকটিম বিয়ের কথা বললে সে বিভিন্নভাবে টালবাহনা শুরু করে। ভিকটিম যখন বুঝতে পারেন গ্রেপ্তার সাব্বিরের স্বভাব-চরিত্র ভালো নয়, একাধিক নারীর সঙ্গে অবৈধ সম্পর্ক তখন সে তাদের সম্পর্ক ছিন্ন করার চেষ্টা

করলে আসামি ভিকটিমের কাছে ৫ লাখ টাকা দাবি করে। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে তার মোবাইলে ও গুগল ড্রাইভে বিপুল পরিমাণ নগ্ন ভিডিও ও ছবি পাওয়া যায়। গ্রেপ্তার আসামির বিরুদ্ধে মিরপুর মডেল থানায় পর্নোগ্রাফি আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে বলেও জানান র?্যাবের এই কর্মকর্তা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়