চট্টগ্রামে রিকশা-বাসের সংঘর্ষে যাত্রী নিহত

আগের সংবাদ

ইসি গঠন বিল ‘তড়িঘড়ি’ পাস : বিএনপি ও জাপার তীব্র বিরোধিতা > সার্চ কমিটিতে থাকবেন একজন নারী সদস্য

পরের সংবাদ

জীবননগরে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চুয়াডাঙ্গা প্রতিনিধি : জীবননগর বাসস্ট্যান্ড এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জমিতে অবৈধভাবে গড়ে ওঠে মার্কেট, গোডাউন, ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠান অপসারণ করা হয়েছে। ৩ শতাধিক অবৈধ স্থাপনা এস্কেভেটর, হাতুড়ি দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়। গতকাল বুধবার বেলা ১১টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত চুয়াডাঙ্গা সড়ক ও জনপথ বিভাগ এ উচ্ছেদ অভিযান কার্যক্রম পরিচালনা করছে। বেশ কয়েক বছর ধরে চুয়াডাঙ্গার জীবননগর পৌর এলাকার বাসস্ট্যান্ড এলাকায় অসাধু ব্যক্তিরা অবৈধভাবে সওজের জমি দখল করে মার্কেট, গোডাউন, ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলে। সওজ কর্তৃপক্ষ দখলদারদের তালিকা করে।
বুধবার বেলা ১১টা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়। সব অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়। অনেকে স্বেচ্ছায় সরিয়ে নেয় তাদের প্রতিষ্ঠানগুলো। জীবননগর বাসস্ট্যান্ড এলাকায় সওজের ১০ বিঘা জমি রয়েছে। তার মধ্যে ৮ বিঘা জমি অবৈধ দখলদাররা দখল করে ব্যবসা পরিচালনা করত। অবৈধ উচ্ছেদ অভিযান কার্যক্রম পরিচালনা করেন খুলনা জোনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দত রায়, সহজের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলামসহ সড়ক বিভাগের কর্মকর্তা ও জীবননগর থানা পুলিশের একটি দল। চুয়াডাঙ্গা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম বলেন, জেলায় সড়কের জায়গা যারা অবৈধভাবে দখল করে আছে সেগুলো উচ্ছেদ করা হবে আইন মেনে। অবৈধ দখলদারদের কারণে রাস্তার দুই পাশের জায়গা সংকীর্ণ হয়ে যায়। দুর্ঘটনা ঘটে এ কারণে। কাউকে ছাড় দেয়া হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়