চট্টগ্রামে রিকশা-বাসের সংঘর্ষে যাত্রী নিহত

আগের সংবাদ

ইসি গঠন বিল ‘তড়িঘড়ি’ পাস : বিএনপি ও জাপার তীব্র বিরোধিতা > সার্চ কমিটিতে থাকবেন একজন নারী সদস্য

পরের সংবাদ

চাকরি জাতীয়করণ চান সরকারি কলেজ ইমাম-মুয়াজ্জিনরা

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের সরকারি কলেজের মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের চাকরি জাতীয়করণের দাবি জানিয়েছে বাংলাদেশ সরকারি কলেজ ইমাম-মুয়াজ্জিন ঐক্য পরিষদ। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবে এস.ডি.জি বাস্তাবয়নে ধর্মীয় নেতাদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা থেকে এই দাবি জানানো হয়।
মদীনাতুল উলুম মডেল ইন্সটিটিউট বালক কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু জাদুঘরের কিউরেটর ও সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম (এন.আই) খান। আরো বক্তব্য রাখেন ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহের খতীব মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ, পরিষদের সভাপতি মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিন, হাফেজ কারী মাওলানা মুহীউদ্দিন, মুফতি মাওলানা শাঈখ মুহাম্মদ উসমান গণি, হাফেজ মাওলানা লিয়াকত হোসেন, মাওলানা মো. ইাসিম।
নজরুল ইসলাম (এন.আই) খান বলেন, দীর্ঘমেয়াদী ও বৈষম্যহীন উন্নয়ন নিশ্চিত করতে হলে মসজিদের ইমাম-খতিবদের আরো বেশি দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।
মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ বলেন, জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মসজিদের ইমামদের প্রয়োজনীয়তা অনস্বীকার্য। সামাজিক ও অর্থনৈতিক মূল্যায়নের দিক থেকে ইমাম-মুয়াজ্জিনদেরকে স্বাবলম্বী করতে পারলে দেশ বহুদূর এগিয়ে যাবে।
মাওলানা মো. আব্দুর রাজ্জাক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পারেন সরকারি কলেজ-ইমাম মুয়াজ্জিনদের চাকরি জাতীয়করণ করে আরো একটি নতুন অধ্যায়ের সূচনা করতে। মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিন বলেন, ডিজিটাল সোনার বাংলার অন্যতম প্রচারক ও সমর্থক মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের পেছনে রেখে এসডিজি বাস্তবায়ন সম্ভব নয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়