চট্টগ্রামে রিকশা-বাসের সংঘর্ষে যাত্রী নিহত

আগের সংবাদ

ইসি গঠন বিল ‘তড়িঘড়ি’ পাস : বিএনপি ও জাপার তীব্র বিরোধিতা > সার্চ কমিটিতে থাকবেন একজন নারী সদস্য

পরের সংবাদ

চবি বিশ্ববিদ্যালয় শিক্ষক : শাবিপ্রবি ছাত্রদের আন্দোলনের সঙ্গে সংহতি

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ন্যায্য দাবির প্রতি সমর্থন জানিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্ক। এ সময় শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়ে চবি শিক্ষকরা বলেন, শাবিপ্রবির ভিসি ফরিদ উদ্দিনের বিবেক নেই। তিনি মেরুদণ্ডহীন। তিনি একটি বিশ্ববিদ্যালয়ের প্রধান অধিকর্তা হওয়ার নৈতিক অধিকার হারিয়েছেন।
গতকাল বুধবার সকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এই অবস্থা কর্মসূচি পালন করা হয়। এতে চবি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের প্রভাষক হাসান তৌফিক ইমাম বলেন, পুলিশ রাখা হয় সন্ত্রাস পাহারা দেয়ার জন্য। বিশ্ববিদ্যালয়ে পুলিশ থাকবে কেন? পুলিশ থাকা মানেই বুঝতে হবে সেই বিশ্ববিদ্যালয়ে কোনো মুক্তবুদ্ধির চর্চা নেই।
ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক গোলাম হোসেন হাবিব বলেন, বাংলাদেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ে এমন ঘটনা ঘটছে। তবে সব ঘটনা সামনে আসছে না। শুধুমাত্র ভিসি ফরিদ উদ্দিনের পতনেই এ আন্দোলন সফল হবে বলে মনে হয় না। কারণ এক ফরিদ গেলে আরেক ফরিদ আসবে। নজরটা দেয়া প্রয়োজন ভিত্তিমূলে। অন্যথায় এ রকম অনশন আমাদের করে যেতে হবে।
সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলামের সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য দেন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক সুবর্ণা মজুমদার, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রাজেশ্বর দাশগুপ্ত, প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী গৌরচাঁদ ঠাকুর, ইতিহাস বিভাগের শিক্ষার্থী মঞ্জুরুল হক, বাংলা বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান ও সোহেল চাকমা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়