চট্টগ্রামে রিকশা-বাসের সংঘর্ষে যাত্রী নিহত

আগের সংবাদ

ইসি গঠন বিল ‘তড়িঘড়ি’ পাস : বিএনপি ও জাপার তীব্র বিরোধিতা > সার্চ কমিটিতে থাকবেন একজন নারী সদস্য

পরের সংবাদ

এম সাইফুর রহমান সড়কে ফের যান চলাচল শুরু

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, মৌলভীবাজার : মৌলভীবাজার শহরকে একটি পরিচ্ছন্ন ও যানজটমুক্ত শহর গড়ার লক্ষ্যে প্রতীক্ষার কয়েক দশকের অপেক্ষার পর অবশেষে সেন্ট্রাল রোড প্রশস্ত করা হয়েছে। এতে নিত্যদিনের যানজটের যন্ত্রণা থেকে মুক্তি পেতে চলেছেন মৌলভীবাজারবাসী। গতিশীলতায় ফিরছে ব্যবসা প্রতিষ্ঠান। মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে শহরের সেন্ট্রাল রোড (এম সাইফুর রহমান সড়ক) প্রশস্তকরণ রাস্তা উদ্বোধন করা হয়েছে।
তৃতীয় নগর পরিচালন অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ২ কোটি ৪০ লাখ ৩৫ হাজার ৬১২ টাকা ব্যয়ে আরসিসি ও বিটুমিনাস ১ হাজার ৩৭৩ মিটার দৈর্ঘ্য রাস্তার উভয় পাশে প্রায় ৭ ফুটের মতো প্রশস্তকরণ করা হয়েছে।
উন্নয়ন কাজের জন্য তিন রাস্তা বন্ধ থাকার পর গতকাল বুধবার বেলা ১১টায় যানবাহন চলাচলের উদ্বোধন করেন মেয়র মো. ফজলুর রহমান।
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ফয়সল আহমদের সভাপতিত্বে বক্তব্য রাখেন- মৌলভীবাজার চেম্বারের সাবেক সভাপতি ডা. এম এ আহাদ, পৌরসভার নির্বাহী প্রকৌশলী সৈয়দ নকিবুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন- স্থানীয় ব্যবসায়ী, পৌর কর্মকর্তা, কর্মচারী, কাউন্সিলরসহ সাংবাদিকরা।
পৌর মেয়র মো. ফজলুর রহমান বলেন, শহরের যেসব জায়গায় যানজট হয় ওই সব এলাকায় রাস্তা প্রশস্তকরণ কাজ শুরু করেছি। সব নাগরিকের সাহায্য-সহযোগিতায় শহরের সব রাস্তা প্রশস্ত করব এবং মৌলভীবাজারবাসীকে যানজটমুক্ত করার জন্য আমাদের চেষ্টা অব্যাহত থাকবে। সেন্ট্রাল রোর্ডের ব্যবসায়ীরা ভোরের কাগজকে বলেন, উন্নয়নের স্বার্থে দুর্ভোগ এক রকম তারা মেনে নিয়েছিলেন। এখন রাস্তাটি খুলে দেয়া হয়েছে। তাতে যানজট অনেকটাই কমেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়