চট্টগ্রামে রিকশা-বাসের সংঘর্ষে যাত্রী নিহত

আগের সংবাদ

ইসি গঠন বিল ‘তড়িঘড়ি’ পাস : বিএনপি ও জাপার তীব্র বিরোধিতা > সার্চ কমিটিতে থাকবেন একজন নারী সদস্য

পরের সংবাদ

ইউপি নির্বাচন : কাদের মির্জার বিরুদ্ধে অভিযোগ ৭ প্রার্থীর

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার বিরুদ্ধে ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন উপজেলা আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা।
গতকাল বুধবার দুপুরে কোম্পানীগঞ্জ উপজেলার সাত ইউপি চেয়ারম্যান প্রার্থী একসঙ্গে নোয়াখালীর পুলিশ সুপার কার্যালয় ও জেলা প্রশাসকের কার্যালয়ে এই লিখিত অভিযোগ দেন।
লিখিত অভিযোগে বলা হয়, বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তার অনুসারী জনবিচ্ছিন্ন প্রার্থীদের জোরপূর্বক কেন্দ্র দখল করে অবৈধভাবে নির্বাচিত করার লক্ষ্যে সাতটি ইউনিয়নে হীনচেষ্টা চালিয়ে যাচ্ছেন। আব্দুল কাদের মির্জা ইতোমধ্যে তার সন্ত্রাসীদের দিয়ে এবং তিনি সশরীরে বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে উপস্থিত হয়ে বিভিন্ন দলের নেতাকর্মীসহ আমাদের কর্মী-সমর্থক ও সাধারণ ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করছেন। মোবাইল ফোনেও অনেককে হুমকি দিচ্ছেন। এতে করে সাধারণ ভোটারদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।
অভিযোগে আরো বলা হয়, তিনি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে পৌরসভার সরকারি গাড়িসহ তার সশস্ত্র সন্ত্রাসীদের সঙ্গে করে গাড়িবহর নিয়ে বিভিন্ন গণসংযোগে উপস্থিত হয়ে উসকানিমূলক বক্তব্য প্রদানের মাধ্যমে নির্বাচনী পরিবেশ নষ্ট করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। ফলে আগামী ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনের দাঙ্গা-হাঙ্গামাসহ সন্ত্রাসী কর্মকাণ্ড সংঘটিত হওয়ার আশঙ্কা রয়েছে। এমতাবস্থায় আব্দুল কাদের মির্জার এমন উসকানিমূলক কর্মকাণ্ড বন্ধসহ তার গাড়ি বহরে থাকা সশস্ত্র সন্ত্রাসীদের কাছ থেকে অবৈধ অস্ত্র উদ্ধারপূর্বক একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আবেদন জানানো হয়।
লিখিত অভিযোগ দেয়া প্রার্থীরা হলেন- ২নং চরপার্বতী ইউপির চেয়ারম্যান প্রার্থী মাহবুবুর রশীদ মঞ্জু, মুছাপুর ইউপির চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম চৌধুরী শাহীন, ৮নং চর এলাহী ইউপির প্রার্থী আব্দুর রাজ্জাক, ৬নং রামপুর ইউপির প্রার্থী সিরাজিস সালেকীন রিমন, ৩নং চরহাজারী ইউপিতে নুরুজ্জামান স্বপন, ৫নং চরফকিরা ইউপির প্রার্থী জায়দল হক কচি, ১নং সিরাজপুর ইউপির প্রার্থী মাঈন উদ্দিন মামুন।
বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা বলেন, আমি কোনো সন্ত্রাসী নিয়ে চলি না। আমার দলের নেতাকর্মী আমার সঙ্গে থাকে। অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য প্রশাসন আমার কাছ থেকে যে সহযোগিতা চেয়েছে, সে সহযোগিতা করব।
নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, অভিযোগ দাখিল করার বিষয়টি আমি শুনেছি। তবে এখনো অভিযোগপত্র আমার হাতে আসেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়