চট্টগ্রামে রিকশা-বাসের সংঘর্ষে যাত্রী নিহত

আগের সংবাদ

ইসি গঠন বিল ‘তড়িঘড়ি’ পাস : বিএনপি ও জাপার তীব্র বিরোধিতা > সার্চ কমিটিতে থাকবেন একজন নারী সদস্য

পরের সংবাদ

আধিপত্য নিয়ে পাঁচ বছরে ৪ খুন : কুমারখালীর পাহাড়পুর এখন আতঙ্কের গ্রাম

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, কুষ্টিয়া : কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের পাহাড়পুরের আধিপত্য নিয়ে গতকাল মঙ্গলবার এক ব্যক্তি খুন হয়েছেন। এ নিয়ে গত পাঁচ বছরে গ্রামটিতে চারজন খুন হন। হানাহানির কারণে এখন আতঙ্কের গ্রাম হয়ে উঠেছে পাহাড়পুর।
চাপড়া ইউনিয়নের বাঁধবাজার থেকে পাশের সদর উপজেলার কমলাপুর কাঁচা-পাকা সড়কের এক কিলোমিটার অংশে ও মরা কালীগঙ্গা নদীর পাড় ঘেঁষে গ্রামটির অবস্থান। আগে এই গ্রামের নাম ছিল কাশোডাঙা। আশপাশের এলাকার তুলনায় গ্রামটি উঁচু স্থানে হওয়ায় পরে নামকরণ করা হয় পাহাড়পুর। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হানাহানিতে এই গ্রাম এখন ধ্বংসের কিনারে। পাঁচ বছরে এখানে খুন হয়েছেন চারজন। সর্বশেষ মঙ্গলবার একজন খুন হয়েছেন। সংঘাত, সহিংসতায় আহত হয়েছেন অর্ধশতাধিক। তবে এ নিয়ে প্রশাসন কিংবা রাজনৈতিক নেতৃত্বের কোনো মাথাব্যথা নেই।
স্থানীয় সূত্র বলছে, শেখ, মণ্ডল ও বেপারি গ্রুপ নামে তিন ভাগে বিভক্ত পাহাড়পুরের মানুষ। আধিপত্য বিস্তারে এখন শেখ ও মণ্ডল গ্রুপ এক হয়েছে। তাদের প্রতিপক্ষ বেপারির দল। শেখ ও মণ্ডল গ্রুপের নেতৃত্বে ছিলেন আমিরুল ইসলাম ও ভুট্টো নামে দুজন। গত মঙ্গলবার প্রতিপক্ষের হামলায় আমিরুল নিহত হন। বেপারি দলের নেতৃত্ব দেন সাদ বেপারি ও ফিরোজ আহমেদ ওরফে কটা মেম্বার। মামলার আসামি হয়ে ফিরোজ এখন পলাতক। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, আধিপত্য বিস্তারে ২০১৭ সালে দুপক্ষের সংঘর্ষে বেপারি গ্রুপের আরিফের মেয়ে রুমি নিহত হন। রাজনৈতিক নেতাদের মাধ্যমে প্রায় অর্ধ কোটি টাকার বিনিময়ে স্থানীয়ভাবে আপস হয় দুপক্ষ।
২০২০ সালের ৩১ মার্চ ক্রিকেট খেলাকে কেন্দ্র করে নেহেদ আলী ও বকুল আলী নামের দুই সহোদরকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষ। গত বছরের ৩১ ডিসেম্বর সকালে ওই হত্যা মামলার প্রধান আসামি নয়ন মণ্ডলের ছেলে খোকন মণ্ডলের ওপর হামলা চালায় বাদীপক্ষ। সবশেষ গত মঙ্গলবার শেখ ও মণ্ডল গ্রুপের নেতা আমিরুল ইসলামকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষ।
কুমারখালী থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, দুপক্ষের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে একের পর এক খুন হচ্ছে। রক্তাক্ত হচ্ছে পাহাড়পুর গ্রাম। উভয়পক্ষই ধ্বংস হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়