চট্টগ্রামে রিকশা-বাসের সংঘর্ষে যাত্রী নিহত

আগের সংবাদ

ইসি গঠন বিল ‘তড়িঘড়ি’ পাস : বিএনপি ও জাপার তীব্র বিরোধিতা > সার্চ কমিটিতে থাকবেন একজন নারী সদস্য

পরের সংবাদ

আটলান্টিক মহাসাগর : রাবারের ডিঙি উল্টে ৩৯ ‘নিখোঁজ’

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের কোস্ট গার্ড জানিয়েছে, তারা ফ্লোরিডার উপকূলে আটলান্টিক মহাসাগরে উল্টে যাওয়া একটি নৌকার নিখোঁজ ৩৯ আরোহীর খোঁজে অনুসন্ধান চালাচ্ছে। বাহামা থেকে আসা নৌকাটি স্থানীয় সময় শনিবার রাতে উল্টে যায় বলে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়।
ফ্লোরিডার ফোর্ট পিয়ার্স শহর থেকে ৭২ কিলোমিটার দূরে মৎস্যজীবীরা উল্টে যাওয়া নৌকার ওপর এক ব্যক্তিকে দেখতে পাওয়ার পর উদ্ধারকারীরা গত মঙ্গলবার সকালে ঘটনার খবর পায়। ওই ব্যক্তি জানায়, সে শনিবার রাত থেকে উল্টে যাওয়া রাবারের নৌকাটি আকড়ে ধরে আছে। নৌকাটি বাহামার বিমিনি থেকে মোট ৪০ জন আরোহী নিয়ে রওনা হয়ে উত্তর দিকে এগোনোর পথে খারাপ আবহাওয়ার মধ্যে উল্টে যায়। টুইটারে যুক্তরাষ্ট্রের কোস্ট গার্ডের পোস্ট করা একটি ছবিতে ওই ব্যক্তিকে উল্টে যাওয়া একটি নৌকার খোলের ওপর বসে থাকতে দেখা যায়। কোস্ট গার্ড জানায়, ফোর্ট পিয়ার্স থেকে প্রায় ৭২ কিলোমিটার দূরে সাগরে নৌকাটি উল্টে গিয়েছিল। এটি কী ধরনের নৌকা ছিল, নিউইয়র্ক টাইমস তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার করতে পারেনি। নৌকাটির আরোহীদের কারো পরনে লাইফ জ্যাকেট ছিল না বলেও জানায় কোস্ট গার্ড।
তারা জানায়, এটি সম্ভবত মানবপাচারের একটি উদ্যোগ ছিল। কোস্ট গার্ড আরো জানায়, জীবিতদের খোঁজে ওই এলাকায় জাহাজ ও হেলিকপ্টার নিয়ে তল্লাশি চালানো হচ্ছে। বাহামার বিমিনি থেকে যুক্তরাষ্ট্রের ফোর্ট পিয়ার্স শহর প্রায় ২৫১ কিলোমিটার উত্তর-পশ্চিমে। বাহামার রাজকীয় প্রতিরক্ষা বাহিনী ও কোস্ট গার্ডের তথ্য অনুযায়ী, তারা শুক্রবার বিমিনি থেকে ৮ কিলোমিটার দূরে সাগরে উল্টে যাওয়া একটি নৌকার অন্তত ৩১ আরোহীকে উদ্ধার করে।

ওই ঘটনার পর মঙ্গলবারের উদ্ধার অভিযান শুরু করা হয় বলে জানায় নিউইয়র্ক টাইমস। দুটি ঘটনার মধ্যে কোনো সম্পর্ক আছে কিনা তা পরিষ্কার হওয়া যায়নি। যুক্তরাষ্ট্রের কোস্ট গার্ড টুইটারে জানায়, ‘সাগরে নিরাপত্তা নিশ্চিত করতে’ তাদের জাহাজগুলো নিয়মিতভাবে হাইতি, পুয়ের্তো রিকো ও বাহামার আশপাশের জলসীমায় টহল দিয়ে থাকে। লোকজনকে অনিরাপদ নৌকায় না উঠতে বারবার সতর্ক করে থাকে তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়