নাসির-তামিমার বিয়েকাণ্ডে মামলা : অভিযোগ গঠনের আদেশ ৯ ফেব্রুয়ারি

আগের সংবাদ

ক্লিনিক্যাল গাইডলাইন চূড়ান্ত : যুক্ত হচ্ছে নতুন নতুন তথ্য, আইসোলেশনের সময়সীমা ৫ দিনের বেশি চান বিশেষজ্ঞরা

পরের সংবাদ

স্কুলছাত্রীকে ধর্ষণ ও ভিডিও ছড়ানোয় যুবকের যাবজ্জীবন

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ীতে দশম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ ও সেই ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার মামলায় আরিফ নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক এ এম জুলফিকার হায়াত আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। এদিকে মামলার বাকি তিন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেয়া হয়েছে। তারা হলেন- ভিকটিমের দুই বান্ধবী ফাতেমা আক্তার শান্তা, আরিফা আক্তার ইতি এবং শান্তার ভাই শিপন।
জানা যায়, ২০১১ সালের ৩ আগস্ট সন্ধ্যায় ভিকটিমের পরিবার ইন্টারনেটে ভিকটিমের সঙ্গে আসামি আরিফের যৌন সম্পর্কের দৃশ্য দেখতে পায়। পরে পরিবারের জিজ্ঞাসাবাদে ভিকটিম জানায়, একই বছরের ৭ জুন সকালে স্কুলে যাওয়ার পথে দুই বান্ধবী তাকে শান্তার বাসায় নিয়ে যায়। সেখানে তাকে চকলেট খেতে দেয়। চকলেট খাওয়ার পর সে অস্বাভাবিক হয়ে পড়ে এবং তার ঘুম ঘুম ভাব হয়। সকাল ১০টার দিকে আরিফ শান্তাদের বাসায় আসে এবং ভিকটিমকে ধর্ষণ করে।

অপর তিন আসামি সেই মুহূর্তের ছবি ধারণ করে। পরে হুমকি-ধমকি দিয়ে ভিকটিমকে বাসা থেকে বের করে দেয়। এরপর ৩১ জুলাই বিকালে আরিফসহ অপর তিন আসামির সঙ্গে ভিকটিমের কথা কাটাকাটি ও তর্ক-বিতর্ক হয়। এর জের ধরে ইন্টারনেটে ভিডিও প্রকাশ করে আসামিরা। পরে ধর্ষণের এ ঘটনায় ভিকটিমের বাবা ২০১১ সালের ৬ আগস্ট চারজনকে আসামি করে যাত্রাবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়