নাসির-তামিমার বিয়েকাণ্ডে মামলা : অভিযোগ গঠনের আদেশ ৯ ফেব্রুয়ারি

আগের সংবাদ

ক্লিনিক্যাল গাইডলাইন চূড়ান্ত : যুক্ত হচ্ছে নতুন নতুন তথ্য, আইসোলেশনের সময়সীমা ৫ দিনের বেশি চান বিশেষজ্ঞরা

পরের সংবাদ

চেয়ারম্যানের শোক : বিটিআরসি কমিশনার শহীদুজ্জামান মারা গেছেন

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) স্পেকট্রাম বিভাগের কমিশনার প্রকৌশলী এ কে এম শহীদুজ্জামান (৬২) গত রবিবার রাত ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। তার মৃত্যুতে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। তিনি স্ত্রী, এক কন্যা এবং এক পুত্র সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। বিজ্ঞপ্তি
প্রকৌশলী এ কে এম শহীদুজ্জামান ১৯৬০ সালের ১৩ নভেম্বর বরিশালের ঝালকাঠিতে স্বনামধন্য এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের একজন সিনিয়র ফেলো। তিনি ১৯৮৯ সালে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে (ইইই) প্রথম শ্রেণিতে স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৩ সালে বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউট (বিপিআই) থেকে তড়িৎ প্রযুক্তিতে ডিপ্লোমা, পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং পটুয়াখালী সরকারি কলেজ থেকে এইচএসসি ডিগ্রি অর্জন করেন।
এ কে এম শহীদুজ্জামান গত বছরের ১১ জানুয়ারি থেকে বিটিআরসির কমিশনার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি ২০০২ থেকে ২০০৪ পর্যন্ত উপপরিচালক, ২০০৪ থেকে ২০১০ পর্যন্ত পরিচালক এবং ২০১০ থেকে ২০১৯ পর্যন্ত মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।
বিটিআরসি পরিবারের পক্ষ থেকে মরহুমের আত্মার মাগফিরাত এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়