নাসির-তামিমার বিয়েকাণ্ডে মামলা : অভিযোগ গঠনের আদেশ ৯ ফেব্রুয়ারি

আগের সংবাদ

ক্লিনিক্যাল গাইডলাইন চূড়ান্ত : যুক্ত হচ্ছে নতুন নতুন তথ্য, আইসোলেশনের সময়সীমা ৫ দিনের বেশি চান বিশেষজ্ঞরা

পরের সংবাদ

চট্টগ্রামে ৫ বছর পর গ্রেপ্তার শিশু ধর্ষণ মামলার আসামি

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে পাঁচ বছরের শিশু ধর্ষণ মামলার পলাতক আসামি মো. শিপন (২৭) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত সোমবার রাতে নগরীর আনোয়ারা উপজেলার চাতুরী চৌমুহনী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পাঁচ বছর আগে ধর্ষণের পর বাড়ি থেকে পালিয়ে গিয়ে নাম পাল্টে চট্টগ্রামের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিল ওই যুবক। পলাতক অবস্থায় সে সিএনজি অটোরিকশা চালাত।
র‌্যাব জানায়, ২০১৭ সালের ১৮ ফেব্রুয়ারি শিপন চন্দনাইশে প্রতিবেশী পাঁচ বছরের এক শিশুকে ফুসলিয়ে নিজের ঘরে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় চন্দনাইশ থানায় শিশুটির মা বাদী হয়ে শিপনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় ওই বছরের জুন মাসে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ধর্ষণের পর শিশুটি অসুস্থ হয়ে পড়লে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বিষয়টি জানাজানি হলে এলাকা ছেড়ে পালিয়ে যায় শিপন।
র‌্যাব-৭ এর হাটহাজারী ক্যাম্প কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান বলেন, শিশু ধর্ষণ মামলার আসামি শিপন গ্রেপ্তার এড়াতে বিভিন্ন স্থানে পালিয়ে বেড়াচ্ছিলেন। চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় আত্মগোপনে থাকাকালে সে নিজের নাম পাল্টে রহিম রাখে। সর্বশেষ আনোয়ারা উপজেলায় এসে অটোরিকশা চালানো শুরু করে। স্থানীয় অটোরিকশা চালকসহ সবাই তাকে রহিম নামেই চেনে। শিপনের অবস্থান নিশ্চিত হওয়ার পর সোমবার যাত্রী বেশে অটোরিকশা ভাড়া নেন র‌্যাব সদস্যরা। এ সময় সে নিজের নাম রহিম এবং শিপন তার আরেক ভাইয়ের নাম বলে দাবি করে। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে নিজের আসল পরিচয় দেয়। পরিচয় নিশ্চিত হওয়ার পর তাকে আটক করে চন্দনাইশ থানায় স্থানান্তর করা হয়। তার বিরুদ্ধে দায়ের হওয়া মামলাটি বর্তমানে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারাধীন আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়