নাসির-তামিমার বিয়েকাণ্ডে মামলা : অভিযোগ গঠনের আদেশ ৯ ফেব্রুয়ারি

আগের সংবাদ

ক্লিনিক্যাল গাইডলাইন চূড়ান্ত : যুক্ত হচ্ছে নতুন নতুন তথ্য, আইসোলেশনের সময়সীমা ৫ দিনের বেশি চান বিশেষজ্ঞরা

পরের সংবাদ

গল্প ও চরিত্রের ভিন্নতা থাকে

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এ প্রজন্মের অভিনেতা মনোজ প্রামাণিক। নাটক, সিনেমা, বিজ্ঞাপনের পাশাপাশি বর্তমানে তিনি ওটিটি প্ল্যাটফর্মেও কাজ করছেন। সম্প্রতি মুক্তি পেয়েছে তার অভিনীত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘একজন তেলাপোকা’। নতুন কাজ ও অন্য বিষয় নিয়ে কথা হয় তার সঙ্গে। সাক্ষাৎকার : রোমান রায়

‘একজন তেলাপোকা’ শর্টমিল্ম-এ কেমন সাড়া পেলেন?
খুবই ভালো সাড়া পেয়েছি। তেমন প্রচার-প্রচরণা ছাড়াই ‘একজন তেলাপোকা’ মুক্তি পেয়েছে, তারপরও মানুষজন দেখছেন। যারা দেখছেন তারা সবাই খুব প্রশংসা করছেন।
এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করার কারণ কী ছিল?
এটি একটি ভিন্নধর্মীয় গল্পের শর্টফিল্ম। এটা যিনি নির্মাণ করেছেন গোলাম মুনতাকিম আমারই ছাত্র। যখন এটা নির্মাণ করার আগে পরিচালকের সঙ্গে আমার কথা হয় তখনই বুঝতে পেরেছিলাম তিনি কাজটাকে সঠিকভাবেই তুলে ধরতে পারবেন। সে আমার ছাত্র বা পূর্ব পরিচিত বিষয় সেটা না, সে ভালো করতে পারবে এই বিশ্বাসটা থেকে কাজটা করা।
আপনার প্রযোজনা সংস্থা ‘মনপাচিত্র’ থেকে কী কী কাজ আসছে?
এক বছর হলো আমরা মনপাচিত্রের কাজ শুরু করেছি। এটার সর্বশেষ মুক্তি প্রাপ্ত কাজ হচ্ছে ‘একজন তেলাপোকা’। ‘শাটিকাপ’ আমরা ডিস্ট্রিবিউট করেছি। তার আগে ‘লাল মোরগের ঝুঁটি’ সহপ্রযোজনায় ছিলাম। আরো কয়েকটার সঙ্গে ছিলাম। আমরা ছোট ছোট পরিসরে কাজ শুরু করেছি। এখনো বৃহৎ পরিসরে কোনো পরিকল্পনা করিনি। কিছু কাজের পরিকল্পনা করছি, এখনো যেহেতু নিশ্চিত না তাই বলা যাচ্ছে না।
সিনেমার ব্যস্ততা কেমন?
এখন নতুন কোনো সিনেমা হাতে নেইনি। যেগুলো হাতে রয়েছে সেগুলো হচ্ছে ‘অপারেশন সুন্দরবন’, ‘মানুষের বাগান’ ও ‘ভালোবাসার প্রীতিলতা’।
ওটিটি কনটেন্টগুলোর কাজ নিয়ে কতটা সন্তুষ্ট?
হ্যাঁ এখন ওটিটিতে কাজ করছি। টিভিতে কাজ করছি না, সিনেমাও নির্মাণ কমে গিয়েছে। তাই এই প্ল্যাটফর্মে কাজ করা হচ্ছে। এই প্ল্যাটফর্মে প্রচুর কনটেন্ট আসছে। ভালো ভালো কনটেন্ট থাকে, ভালো একটা বাজেট থাকে। তাই কাজটা যথার্থভাবে করা যায়। এখানে গল্পের চরিত্রের ভিন্নতা থাকে। হয়তো এখনো সব দর্শক এটার সঙ্গে পরিচিত হয়ে ওঠেনি, কিন্তু আশা করা যায় দুই এক বছরের মধ্যে সবার কাছে পৌঁছে যাবে।
এখানে যেহেতু মানসম্পন্ন কাজ হচ্ছে তাই সিনেমায় টিকেট কেটে দেখার মতোই ওটিটি সাবস্ক্রাইব করেই দেখবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়