নাসির-তামিমার বিয়েকাণ্ডে মামলা : অভিযোগ গঠনের আদেশ ৯ ফেব্রুয়ারি

আগের সংবাদ

ক্লিনিক্যাল গাইডলাইন চূড়ান্ত : যুক্ত হচ্ছে নতুন নতুন তথ্য, আইসোলেশনের সময়সীমা ৫ দিনের বেশি চান বিশেষজ্ঞরা

পরের সংবাদ

কর্মীদের বেতন ইস্যু : গভর্নরের সঙ্গে বিএবি বৈঠক করবে আজ

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ব্যাংকের কর্মীদের বেতন কাঠামো ও চাকরিচ্যুতি ইস্যুতে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে দেখা করতে যাচ্ছে ব্যাংক উদ্যোক্তাদের সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)। আজ বুধবার দুপুর সাড়ে ১২টায় বাংলাদেশ ব্যাংকে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।
বৈঠকের ইস্যু নিয়ে গতকাল মঙ্গলবার বিভিন্ন ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকরা জুম মিটিং করেছেন। সূত্র জানিয়েছে, সম্প্রতি জারি করা বাংলাদেশ ব্যাংকের একটি প্রজ্ঞাপন নিয়েই মূলত ওই বৈঠকে আলোচনা হয়েছে। সেখানে সিদ্ধান্ত নেয়া হয় বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে বৈঠক করে তাদের পর্যবেক্ষণ তুলে ধরা হবে।
সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের এক প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, ব্যাংকে প্রবেশকালীন কর্মীদের সর্বনি¤œ বেতন হবে ২৮ হাজার টাকা। প্রবেশনারি সময় শেষ হলে অর্থাৎ চাকরি স্থায়ী হলে বেতন হবে ৩৯ হাজার টাকা। যা আগামী মার্চ থেকেই কার্যকর হতে হবে। এছাড়া ব্যাংকে অস্থায়ী পদে ক্লিনার, মেসেঞ্জারসহ বিভিন্ন পদে নিয়োগকৃতদের সর্বনি¤œ ২৪ হাজার টাকা বেতন দিতে হবে।
এ নিয়ে কয়েক দিন ধরেই ব্যাংক খাতে চলছে তুমুল আলোচনা। ব্যাংক উদ্যোক্তাদের পক্ষ থেকে এরই মধ্যে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়েছে, এতে অনেক ব্যাংকের সমস্যা হবে। তারা বিষয়টি পর্যবেক্ষণ করবেন। এর প্রভাব নিরূপণ করবেন। তারপরই বাংলাদেশ ব্যাংকের সঙ্গে বৈঠক করবেন তারা।
গতকালের বৈঠক প্রসঙ্গে এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদ ও ব্যাংক উদ্যোক্তাদের সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) চেয়ারম্যান মোহাম্মদ নজরুল ইসলাম মজুমদার বলেন, ব্যাংকের কর্মীদের বেতন কাঠামোসহ বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। আমাদের কিছু পর্যবেক্ষণ আছে। সেগুলো জানানোর জন্যই বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে দেখা করতে সময় নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়