প্রজ্ঞাপন জারি : সরকারি-বেসরকারি অফিস অর্ধেক জনবলে আজ থেকে

আগের সংবাদ

বৈধ লবিস্টের প্রশ্নবিদ্ধ ব্যবহার : বিএনপি-আওয়ামী লীগ পাল্টাপাল্টি অভিযোগ > ব্যবস্থা নেয়ার তাগিদ কূটনৈতিক বিশ্লেষকদের

পরের সংবাদ

৩৬৩০ পিসসহ আটক : মানবাধিকার কর্মীর পরিচয়ে ইয়াবা কারবার!

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : মানবাধিকার কর্মীর পরিচয়ে অবাধে যাতায়াত আর সেই ফাঁকে দিব্যি ইয়াবার কারবার করে যাচ্ছিলেন নাছিবুর রহমান। ফরিদপুরের অধিবাসী এই কথিত মানবাধিকার কর্মকর্তা ‘সোসাইটি ফর এস্টাবলিশ এন্ড ইমপ্লিমেন্ট অব হিউম্যান রাইটস’ নামে একটি সংগঠনের নামে কক্সবাজারে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প এলাকা ঘিরে তার এই ইয়াবা বাণিজ্য করে যাচ্ছিলেন। কিন্তু শেষ রক্ষা হলো না। গত রবিবার রাতে নগরীর বাকলিয়া এলাকায় কক্সবাজার থেকে আসা একটি বাসে র‌্যাবের একটি টিম তল্লাশি চালিয়ে তার কাছ থেকে ৩ হাজার ৬৩০ পিস ইয়াবা উদ্ধারসহ তাকে গ্রেপ্তার করেছে। যার মূল্য প্রায় ১১ লাখ টাকা।
চট্টগ্রামে র‌্যাব-৭ এর কর্মকর্তা চান্দগাঁও ক্যাম্প কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, নাছিবুর রহমান ল্যাপটপ, চার্জার ও পাওয়ার ব্যাংকের ভেতরে লুকিয়ে ইয়াবা নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামে এসে ধরা পড়েন। জিজ্ঞাসাবাদে নাছিবুর জানিয়েছেন, তিনি এর আগেও একইভাবে কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পাচার করেছেন।’
তার কাছ থেকে ‘সোসাইটি ফর এস্টাবলিশ এন্ড ইমপ্লিমেন্ট অব হিউম্যান রাইটস’ নামে একটি সংগঠনের দাপ্তরিক পরিচয়পত্র ও ভিজিটিং কার্ড উদ্ধার করে র‌্যাব।
তবে পরিচয়পত্রে নাছিবুর রহমান সংগঠনটির উপমহাব্যবস্থাপক ও পরিচালক এবং ভিজিটিং কার্ডে শুধু ‘পরিচালক’ উল্লেখ রয়েছে। নাছিবুর নিজেকে মানবাধিকার কর্মী পরিচয় দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘তার দাবি, মানবাধিকার সংগঠনটির সরকারি অনুমোদন আছে। তাদের কর্মস্থল হচ্ছে কক্সবাজারের উখিয়ায়। কাজ করতে গিয়ে তার সঙ্গে কক্সবাজারের অনেকের সঙ্গে পরিচয় হয়েছে। একজন তাকে ইয়াবাগুলো দিয়েছিল। ইয়াবা পাচার নির্বিঘœ করতে তিনি মানবাধিকার কর্মীর পরিচয় ব্যবহার করেন।’ নাছিবুরের বিরুদ্ধে বাকলিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে বলে র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়