প্রজ্ঞাপন জারি : সরকারি-বেসরকারি অফিস অর্ধেক জনবলে আজ থেকে

আগের সংবাদ

বৈধ লবিস্টের প্রশ্নবিদ্ধ ব্যবহার : বিএনপি-আওয়ামী লীগ পাল্টাপাল্টি অভিযোগ > ব্যবস্থা নেয়ার তাগিদ কূটনৈতিক বিশ্লেষকদের

পরের সংবাদ

২০ কোটি টাকার হেরোইন জব্দ : গ্রেপ্তার আফ্রিকান নাগরিক রিমান্ডে

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রায় ২০ কোটি টাকা মূল্যের ৩ কেজি ১০০ গ্রাম হেরোইন পাচার করার সময় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার আফ্রিকার বতসোয়ানার নাগরিক লেসেডি মোলাপিসিকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
গতকাল সোমবার আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার উপপরিদর্শক জাহাঙ্গীর আলম। এ সময় আসামিপক্ষের কোনো আইনজীবী ছিলেন না। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রশিদুল আলমের আদালত আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে গত রবিবার বিকালে দক্ষিণ আফ্রিকা থেকে দোহা হয়ে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন আসামি লেসেডি মোলাপিসি। এরপর গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর থেকে তাকে ৩ কেজি ১০০ গ্রাম হেরোইনসহ আটক করা হয়। হেরোইনের বাজার মূল্য আনুমানিক ২০ কোটি টাকার মতো। এ ঘটনায় তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা দায়ের করা হয়।
শুল্ক বিভাগের ডেপুটি কমিশনার সানোয়ারুল কবির গণমাধ্যমকে বলেন, আসামির লাগেজ স্ক্যান করার সময় ট্রলি ব্যাগের ভেতর গুঁড়া ও দানাদার পদার্থ দেখতে পাওয়া যায়। এরপর তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তার লাগেজে কোনো ওষুধ নেই বলে জানান। পরে লাগেজ খুলে ৮টি পলিব্যাগে ৩ কেজি ১৪৬ গ্রাম হেরোইন পাওয়া যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়