প্রজ্ঞাপন জারি : সরকারি-বেসরকারি অফিস অর্ধেক জনবলে আজ থেকে

আগের সংবাদ

বৈধ লবিস্টের প্রশ্নবিদ্ধ ব্যবহার : বিএনপি-আওয়ামী লীগ পাল্টাপাল্টি অভিযোগ > ব্যবস্থা নেয়ার তাগিদ কূটনৈতিক বিশ্লেষকদের

পরের সংবাদ

সোনালী ব্যাংকের জেদ্দা প্রতিনিধি অফিস চালু

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দার কনসাল জেনারেল, মোহাম্মদ নাজমুল হকের নেতৃত্বে সোনালী ব্যাংকের জেদ্দা প্রধিনিধি অফিসের কর্মকর্তারা সম্প্রতি মদিনা মোনাওয়ার সফর করে বাংলাদেশে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন ধরনের ব্যাংকিংসেবা প্রদান করে। কিন্তু বেশিরভাগ প্রবাসীর এনআইডি না থাকায় তারা সঞ্চয় বন্ডে অর্থ বিনিয়োগ করতে পারেননি।
সৌদি আরবের অধিকাংশ বাংলাদেশি দীর্ঘদিন এদেশে অবস্থান করায় অনেকেই দেশে গিয়ে জাতীয় পরিচয়পত্র নিতে পারেননি। সৌদি আরবে বসবাসরত বাংলাদেশিদের জন্য সঞ্চয় বন্ডে অর্থ বিনিয়োগ একটি লাভজনক বিনিয়োগ বিধায় এটি তাদের মধ্যে বেশ জনপ্রিয়। কিন্তু বাংলাদেশ ব্যাংকের এনআইডি শর্ত থাকায় অধিকাংশের পক্ষেই বন্ড ক্রয় করা সম্ভব হচ্ছে না। একই সঙ্গে বৈধপথে রেমিট্যান্স প্রেরণও কমে যাচ্ছে। তাই সৌদি আরবে বসবাসরত প্রবাসীদের অর্থিক সংগতি ও অন্যান্য বিষয় বিবেচনা করে এনআইডির বিকল্প হিসেবে পাসপোর্ট নম্বরকে ইউনিক আইডেন্টটিফিকেশন নম্বর হিসেবে ব্যবহারের জন্য সরকারের প্রতি আকুল আবেদন জানিয়েছেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়