প্রজ্ঞাপন জারি : সরকারি-বেসরকারি অফিস অর্ধেক জনবলে আজ থেকে

আগের সংবাদ

বৈধ লবিস্টের প্রশ্নবিদ্ধ ব্যবহার : বিএনপি-আওয়ামী লীগ পাল্টাপাল্টি অভিযোগ > ব্যবস্থা নেয়ার তাগিদ কূটনৈতিক বিশ্লেষকদের

পরের সংবাদ

সিংড়ায় জোড়া খুন মামলায় ৭ জনের কারাদণ্ড

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : জেলার সিংড়ায় জোড়া খুন মামলায় সাতজনের সাত বছর করে কারাদণ্ড ও একজনকে খালাস দিয়েছেন আদালত। এছাড়া সাজাপ্রাপ্তদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ের আরো ছয় মাস করে কারাদণ্ডের আদেশ দেন। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরিফ উদ্দিন এ রায় দেন।
আদালত সূত্রে জানা যায়, ১৯৯৪ সালের ২৭ জানুয়ারি উপজেলার চৌগ্রাম ইউনিয়নের মৌগ্রামে শবেবরাতের রাতে শিরনি বিতরণকে কেন্দ্র করে আক্কাস আলী, সিকিম প্রামাণিকের সঙ্গে কুদ্দুস আলীর সমর্থকদের সংঘর্ষ হয়। সংঘর্ষে কুদ্দুস সমর্থকদের হামলায় আক্কাস ও সিকিম আহত হন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তাদের মৃত্যু হয়। এ ঘটনায় নিহত সিকিমের ছেলে আমির হামজা বাদী হয়ে ১০ জনকে অভিযুক্ত করে সিংড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ ২৮ বছর মামলার সাক্ষী-প্রমাণ গ্রহণ শেষে আদালতের বিচারক সোমবার সাতজনকে সাত বছর করে কারাদণ্ড ও একজনকে খালাসের আদেশ দেন।
দণ্ডপ্রাপ্তরা হলো- আব্দুল কুদ্দুস, মসলেম উদ্দিন, দুলাল হোসেন, আফসার আলী, শাহাদাৎ হোসেন, রেজাউল ইসলাম ও মো. ওয়াদুদ। খালাস পেয়েছেন আব্দুল জলিল। মামলার অপর দুই আসামি মারা গেছে। মামলার রায় পড়ে শোনানোর সময় অভিযুক্তরা আদালতে হাজির ছিল। পরে অভিযুক্তদের কারাগারে নিয়ে যাওয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়