প্রজ্ঞাপন জারি : সরকারি-বেসরকারি অফিস অর্ধেক জনবলে আজ থেকে

আগের সংবাদ

বৈধ লবিস্টের প্রশ্নবিদ্ধ ব্যবহার : বিএনপি-আওয়ামী লীগ পাল্টাপাল্টি অভিযোগ > ব্যবস্থা নেয়ার তাগিদ কূটনৈতিক বিশ্লেষকদের

পরের সংবাদ

মেয়র আতিক : নগরীর প্রতিটি খাল উদ্ধার করা হবে

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, নগরীকে জলজট ও জলাবদ্ধতার কবল থেকে মুক্ত করতে হলে খালগুলো উদ্ধার করতেই হবে। নগরীর প্রতিটি খালই মানচিত্র অনুযায়ী উদ্ধার করা হবে।
গতকাল সোমবার সকালে রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় লাউতলা খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও খাল খননের কাজ চলাকালে তিনি এ কথা বলেন। অভিযান চলাকালেই বসিলাতেই স্থাপিত তার ভ্রাম্যমাণ অফিসে জরুরি ও গুরুত্বপূর্ণ ফাইলপত্র স্বাক্ষরসহ প্রয়োজনীয় অন্যান্য দাপ্তরিক কাজ করেন। মেয়র আতিকের উপস্থিতিতেই এক্সক্যাভেটর ও বুলডোজার দিয়ে লাউতলা খালের জায়গা দখল করে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ সময় অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর এস এম শরিফ-উল ইসলাম, প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. মোজাম্মেল হক এবং স্থানীয় কাউন্সিলর আসিফ আহমেদ উপস্থিত ছিলেন।
মেয়র আতিকুল ইসলাম বলেন, মোহাম্মদপুরের বসিলায় অবৈধভাবে দখল হওয়া লাউতলা খালকে দখলমুক্ত করে প্রকৃত অবস্থায় ফিরিয়ে আনার লক্ষ্যেই অভিযান পরিচালনা অব্যাহত রেখে অবৈধভাবে গড়ে ওঠা ট্রাক টার্মিনালটি উচ্ছেদ করে খাল খননের কাজ শুরু করা হয়েছে।
তিনি বলেন, নগরীকে জলজট ও জলাবদ্ধতার কবল থেকে মুক্ত করতে হলে খালগুলো উদ্ধার করতেই হবে। লাউতলা খালটিকে উদ্ধারপূর্বক খনন করে বুড়িগঙ্গার সঙ্গে সংযুক্ত করে এতে পানি প্রবাহের সৃষ্টি করা হবে। যারা অবৈধভাবে খালের জায়গা দখল করে, খাল ভরাট করে বিভিন্ন স্থাপনা নির্মাণ করেছেন তাদেরকে স্বেচ্ছায় অবৈধ দখল ছেড়ে দিতে হবে। অন্যথায় বিনা নোটিসেই অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়া হবে। খালগুলো ডিএনসিসির কাছে হস্তান্তরের আগে যারা দায়িত্বে ছিল, তাদের অবহেলার কারণেই খালগুলো দখল ও দূষণে নাজুক অবস্থায় পৌঁছেছে বলেও মন্তব্য করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়