প্রজ্ঞাপন জারি : সরকারি-বেসরকারি অফিস অর্ধেক জনবলে আজ থেকে

আগের সংবাদ

বৈধ লবিস্টের প্রশ্নবিদ্ধ ব্যবহার : বিএনপি-আওয়ামী লীগ পাল্টাপাল্টি অভিযোগ > ব্যবস্থা নেয়ার তাগিদ কূটনৈতিক বিশ্লেষকদের

পরের সংবাদ

বিমানের চাকায় লুকিয়ে মহাদেশ পাড়ি!

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : দক্ষিণ আফ্রিকা থেকে নেদারল্যান্ডসের আমস্টারডাম শিফল বিমানবন্দরে অবতরণ করা একটি বিমানের চাকার নিচে লুকিয়ে থাকা এক ব্যক্তিকে জীবিত পাওয়ার কথা জানিয়েছে ডাচ পুলিশ। বিবিসি জানায়, মালবাহী ওই বিমানটির জোহানেসবার্গ থেকে আমস্টারডামে পৌঁছাতে সময় লেগেছে ১১ ঘণ্টা। কেবল কেনিয়ার নাইরোবিতে বিমানটি একবার যাত্রাবিরতি করে।
বিমান উড্ডয়নের পর এতো উচ্চতায় ঠাণ্ডা ও অক্সিজেন স্বল্পতা এবং দীর্ঘ সময়ের যাত্রায় ওই ব্যক্তির বেঁচে থাকা খুবই বিরল ঘটনা। তার বয়স ও জাতীয়তা সম্পর্কে এখনো নিশ্চিত কিছু জানা যায়নি বলে জানিয়েছে পুলিশ। রয়্যাল ডাচ মিলিটারি পুলিশের মুখপাত্র জোয়ানা হেলমন্ডস বলেন, বিমানটির নোজ হুইলের অংশে লোকটিকে জীবিত পাওয়া যায়। তার অবস্থা স্থিতিশীল। তাকে হাসপাতালে নেয়া হয়েছে।
তিনি বলেন, লোকটি এখনো বেঁচে আছে, এটি আসলেই চমকপ্রদ ঘটনা। কার্গোলাক্স ইতালিয়া পরিচালিত ফ্লাইট থেকে এই ব্যক্তিকে উদ্ধার করার বিষয়টি ই-মেইলে রয়টার্সকে নিশ্চিত করেন কার্গোলাক্স এয়ারলাইন্সের এক মুখপাত্র।
ফ্লাইটের তথ্যানুযায়ী, কার্গোলাক্সের মালবাহী বিমানটি গত রবিবার জোহানেসবার্গ থেকে শিফলে যাওয়ার পথে নাইরোবিতে থেমেছিল। তবে চাকায় লুকানো ওই ব্যক্তি দক্ষিণ আফ্রিকা, নাকি কেনিয়া থেকে বিমানে চড়েছিলেন, তা জানা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়