প্রজ্ঞাপন জারি : সরকারি-বেসরকারি অফিস অর্ধেক জনবলে আজ থেকে

আগের সংবাদ

বৈধ লবিস্টের প্রশ্নবিদ্ধ ব্যবহার : বিএনপি-আওয়ামী লীগ পাল্টাপাল্টি অভিযোগ > ব্যবস্থা নেয়ার তাগিদ কূটনৈতিক বিশ্লেষকদের

পরের সংবাদ

প্রথম জাতীয় অসংক্রামক রোগ সম্মেলন শুরু কাল

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী ২৬ জানুয়ারি থেকে ঢাকায় ৩ দিনব্যাপী জাতীয় অসংক্রামক রোগ সম্মেলন শুরু হচ্ছে। অসংক্রামক রোগ নিয়ন্ত্রণে জাতীয়ভাবে এটিই প্রথম সম্মেলন। প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অসংক্রামক ব্যাধি নিরূপণের লক্ষ্যে এবং চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন ও জনসচেতনতা বাড়াতে নন-কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম (এনসিডিসি), বাংলাদেশ নন-কমিউনিকেবল ডিজিজ ফোরাম (বিএনসিডিএফ), বাংলাদেশ ক্লিনিক্যাল রির্সাচ প্ল্যাটফর্ম এবং বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম, আইসিডিডিআরবি, ব্র্যাক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, পপুলার মেডিকেল কলেজসহ ৩০টি জাতীয় এবং আন্তর্জাতিক প্রতিষ্ঠান যৌথভাবে এই সম্মেলনের আয়োজন করেছে। সম্মেলনে সহযোগিতা করছে ইউনিসেফ, ইউএনএফপি, ওরবিজ ইন্টারন্যাশনাল, ট্রমা সেন্টার, ইনসেপ্টা ফার্মাসিটিক্যাল, রেনেটা ফার্মাসিটিক্যাল, নোভিস্থা ফার্মাসিটিক্যালসহ জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন প্রতিষ্ঠান। গতকাল সোমবার ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে সম্মেলন সম্পর্কে বিভিন্ন দিক তুলে ধরেন প্রথম জাতীয় অসংক্রামক রোগ সম্মেলনের আয়োজক কমিটির সদস্য সচিব ডা. শামীম হায়দার তালুকদার, ডা. আলিয়া নাহিদ, ডা.সাইদুর রহমান মাশরেকী প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন ডা. বিশ্বজিৎ ভৌমিক, ডা.মাহফুজুর রহমান প্রমুখ।
সংবাদ সম্মেলনে জানানো হয়, সম্মেলনের বিভিন্ন সেশনে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, তথ্য ও স¤প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসসহ বিশিষ্ট জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।
সম্মেলনের তৃতীয় দিনে চিকিৎসা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ৬ জন বিশিষ্ট চিকিৎসককে মরণোত্তর সম্মাননা স্মারক এবং ৬ জন চিকিৎসককে বিশেষ সম্মাননা দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়