প্রজ্ঞাপন জারি : সরকারি-বেসরকারি অফিস অর্ধেক জনবলে আজ থেকে

আগের সংবাদ

বৈধ লবিস্টের প্রশ্নবিদ্ধ ব্যবহার : বিএনপি-আওয়ামী লীগ পাল্টাপাল্টি অভিযোগ > ব্যবস্থা নেয়ার তাগিদ কূটনৈতিক বিশ্লেষকদের

পরের সংবাদ

পুলিশ সপ্তাহ : পররাষ্ট্র সচিবের সঙ্গে প্রথম বৈঠক পুলিশের

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অবৈধ অভিবাসন রোধে পুলিশের আরো কাজ করার সুযোগ রয়েছে বলে মনে করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন। বিদেশে কর্মরত প্রবাসীদের কল্যাণে পুলিশের প্রবাসী সহায়তা সেল ও পররাষ্ট্র মন্ত্রণালয় যৌথভাবে যেন কাজ করে, সে বিষয়ে গুরুত্বারোপ করেন তিনি।
পুলিশ সপ্তাহের দ্বিতীয় দিন গতকাল সোমবার রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে রাতের অধিবেশনে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। এ সময় মাসুদ বিন মোমেন সাইবার অপরাধ মোকাবিলায় আগাম ব্যবস্থা ও ইন্টেলিজেন্স সংগ্রহের ওপর জোর দেন এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের কৃতিত্বপূর্ণ অবদানের প্রশংসা করেন।
পাশাপাশি তিনি জাতীয় জরুরি সেবা ৯৯৯, ভিকটিম সাপোর্ট সেন্টার, ওয়ান স্টপ পুলিশ ক্লিয়ারেন্স ইত্যাদি সেবার ভূয়সী প্রশংসা করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি বলেন, জাতিসংঘের পিস কিপিংয়ের মাধ্যমে আমাদের যে সুনাম এসেছে, তা ধরে রাখতে ধৈর্যের সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। দেশীয় ও আন্তর্জাতিক একটি স্বার্থান্বেষী মহল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এটা আপনাদের জন্য যেমন কষ্টকর, তেমনি বাংলাদেশের ভাবমূর্তির সঙ্গেও যায় না। এক্ষেত্রে কাজ করার জন্য তিনি পুলিশ কর্মকর্তাদের প্রতি আহবান জানান। সভাপতির বক্তব্যে আইজিপি বেনজীর আহমেদ বলেন, বাংলাদেশ দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবিলা করছে। এটাকে সবাই মিলে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়