প্রজ্ঞাপন জারি : সরকারি-বেসরকারি অফিস অর্ধেক জনবলে আজ থেকে

আগের সংবাদ

বৈধ লবিস্টের প্রশ্নবিদ্ধ ব্যবহার : বিএনপি-আওয়ামী লীগ পাল্টাপাল্টি অভিযোগ > ব্যবস্থা নেয়ার তাগিদ কূটনৈতিক বিশ্লেষকদের

পরের সংবাদ

অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লাহ : শিশুদের সংক্রমণ ২ কারণে বাড়ছে

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভাপতি ও বিশিষ্ট শিশু রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লাহ বলেছেন, দুই কারণে শিশুদের মধ্যে করোনার সংক্রমণ বাড়ছে। একটি হচ্ছে শিশুরা টিকার বাইরে রয়েছে। দ্বিতীয় কারণটি হচ্ছে করোনা ভাইরাসের আগের যে কোনো ধরনের চেয়ে ওমিক্রন অনেক বেশি সংক্রমণশীল। এটি দ্রুত ছড়িয়ে পড়ে। তাই শিশুদের মধ্যে সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ছে। গতকাল সোমবার ভোরের কাগজকে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লাহ বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদন না করা পর্যন্ত আমরা শিশুদের টিকার আওতায় আনতে পারছি না। ফলে তারা ঝুঁকিতে আছে। বড়রা যেহেতু টিকার আওতায় এসেছে এবং তারা ‘ভ্যাকসিনেটেড’ তাই ভাইরাস তাদের দেহে প্রবেশ করতে পারছে না। আর ছোটরা যেহেতু আনভ্যাকসিনেটেড তাই তাদের দেহে জায়গা করে নিচ্ছে। দ্বিতীয় কারণ হচ্ছে, আমরা জানি করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন অনেক বেশি সংক্রমণশীল। তাই শিশুদের মধ্যে সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নিজের এবং শিশুদের সুরক্ষায় আমরা যারা বড় আছি, তাদেরই সতর্ক থাকতে হবে। সঠিক নিয়মে মাস্ক পরা, স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সুযোগ আসলে অবশ্যই টিকা নিতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়