নির্মাণাধীন ভবন থেকে পড়ে রড মিস্ত্রির মৃত্যু

আগের সংবাদ

ওমিক্রনে ঝুঁকি বাড়ছে শিশুদের : রোগী বেড়েছে ৫ থেকে ৬ গুণ, উপসর্গ নিয়েও হাসপাতালে ভিড় করছেন রোগীরা

পরের সংবাদ

হামলা ভাঙচুর লুটপাট : উল্লাপাড়ায় শাশুড়ি ও পুত্রবধূর চুল কর্তন

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : উল্লাপাড়া উপজেলার উধুনিয়া ইউনিয়নের তরফ ভায়ড়া গ্রামে গতকাল রবিবার সকাল ৯টার দিকে ৩টি বাড়িতে সন্ত্রাসী হামলা চালানো হয়। এ সময় এসব বাড়ির ঘর-দরজা ও আসবাবপত্র ভাঙচুর এবং লুটপাট করা হয়। একপর্যায়ে এক বাড়িতে শাশুড়ি ও তার পুত্রবধূর চুল কেটে দেয়া হয় বলে অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় প্রায় ১৭ লাখ টাকার ক্ষতি করা হয়েছে বলে অভিযোগকারীরা জানান।
গ্রামের জিল্লুর রহমান, বাবলু সরকার ও মো. আলহাজ অভিযোগ করেন, পূর্ব গোলযোগের জের ধরে একই গ্রামের আব্দুল মজিদ মেম্বারের লোকজন পরিকল্পিতভাবে তাদের ঘরবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে। এ সময় তাদের ৪ ব্যক্তি আহত হন। মজিদ বাহিনী আলহাজ আলীর মা হাসনা খাতুন ভানু (৬০) এবং তার স্ত্রী নীলা খাতুনের (৩০) চুল কেটে দিয়ে তাদের বাড়ি থেকে বের করে দেয়। হামলাকারীরা এ সময় নগদ টাকা ও সোনাদানাসহ প্রায় ১৭ লাখ টাকার মালামাল লুটে নেয়। বিষয়টি উল্লাপাড়া মডেল থানায় জানালে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযোগকারীরা আরো জানান, কথিত মজিদ বাহিনী প্রধান আব্দুল মজিদ গ্রামে এর আগেও এই জাতীয় সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে অনেক পরিবারের ক্ষতি করেছে। মজিদের বিরুদ্ধে তরফ ভায়ড়া গ্রামের বেশ কয়েকটি পরিবারের জমি এবং সরকারি খাস জমি দখলেরও অভিযোগ রয়েছে। মজিদ তরফ ভায়ড়া গ্রামের সরকারি খেলার মাঠ, সরকারি রাস্তা দখল করে অন্য ব্যক্তিদের কাছে বিক্রি এবং সেখানে তাদের ঘরবাড়ি নির্মাণ করে দিয়েছে। ফলে অনেক বাড়ির লোকজনের বের হওয়ার রাস্তা বন্ধ হয়ে গেছে।
এ ব্যাপারে উল্লাপাড়া মডেল থানায় যোগাযোগ করা হলে উপপরিদর্শক আব্দুস সালাম জানান, খবর পেয়ে তিনি পুলিশ বাহিনী নিয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ইতোমধ্যেই এ ব্যাপারে ঘটনার শিকার ওই গ্রামের জিল্লুর রহমান, বাবলু সরকার ও আলহাজ পৃথক পৃথকভাবে আব্দুল মজিদ বাহিনীর বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে। পুলিশ এ ব্যাপারে তদন্ত শুরু করেছে। হামলার সঙ্গে জড়িত ব্যক্তিরা পালিয়ে গেছে। অভিযুক্ত মজিদের সঙ্গে বারবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়