নির্মাণাধীন ভবন থেকে পড়ে রড মিস্ত্রির মৃত্যু

আগের সংবাদ

ওমিক্রনে ঝুঁকি বাড়ছে শিশুদের : রোগী বেড়েছে ৫ থেকে ৬ গুণ, উপসর্গ নিয়েও হাসপাতালে ভিড় করছেন রোগীরা

পরের সংবাদ

মোবাইল গ্রাহকদের অভিযোগ শুনতে মনিটরিং সেল

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মোবাইল অপারেটরদের সেবার মান, কল ড্রপ, ভয়েস কল ও ইন্টারনেট সার্ভিসের বিভিন্ন বান্ডিল প্যাকেজ ও মূল্য সম্পর্কে অভিযোগসহ গ্রাহকদের যে কোনো ধরনের অভিযোগ শুনানির জন্য কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এই কমিটি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েটের) একজন শিক্ষকসহ পাঁচ সদস্য নিয়ে গঠিত হবে।
হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ গতকাল রবিবার এ সংক্রান্ত আবেদনের শুনানি করে এ আদেশ দেন। আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেন আইনজীবী ব্যারিস্টার এ এম মাসুম। বুয়েটের শিক্ষক ছাড়াও কমিটিতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের (আইসিটি) সচিবসহ মোট পাঁচজন সদস্য থাকবেন। এই কমিটি সব মোবাইল অপারেটরের কল ড্রপ, নেটওয়ার্কের ধীরগতি, অতিরিক্ত কল চার্জ, ইন্টারনেট প্যাকেজ বিষয়ে পর্যবেক্ষণ করবেন এবং গ্রাহকদের সব ধরনের অভিযোগ শুনবেন।
এ এম মাসুম জানান, মোবাইল ফোন অপারেটরদের সেবার মান বিশেষ করে কল ড্রপ, ভয়েস কল, ইন্টারনেট সার্ভিস, ইন্টারনেটের বিভিন্ন বান্ডিল প্যাকেজ নিয়ে গ্রাহকদের অভিযোগের সংখ্যা প্রতিনিয়তই বাড়ছে। নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির ইমেইল ও ফোনে গ্রাহকরা তাদের অভিযোগ দিয়ে থাকেন। তিনি বলেন, অনেক ক্ষেত্রে গ্রাহকদের এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে সমস্যার সমাধান করা হয়। আবার অনেক ক্ষেত্রে গ্রাহকদের অভিযোগ অস্বীকার করে মোবাইল ফোন অপারেটররা। তাই মোবাইল ফোন গ্রাহকদের অভিজ্ঞতা ও অভিযোগ শুনতে একটি মনিটরিং সেল বা কমিটি করার নির্দেশনা চেয়ে রিট করা হয়। ওই রিটের শুনানি করে আদালত এ আদেশ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়