নির্মাণাধীন ভবন থেকে পড়ে রড মিস্ত্রির মৃত্যু

আগের সংবাদ

ওমিক্রনে ঝুঁকি বাড়ছে শিশুদের : রোগী বেড়েছে ৫ থেকে ৬ গুণ, উপসর্গ নিয়েও হাসপাতালে ভিড় করছেন রোগীরা

পরের সংবাদ

মুহুরী হত্যা মামলা : দেড় যুগ পর শিবির ক্যাডার মহিউদ্দিন গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বহুল আলোচিত অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মুহুরী হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মহিউদ্দিনকে (৪৬) গ্রেপ্তার করা হয়েছে। হত্যাকাণ্ডের রায় ঘোষণার পর দুবাই পালিয়ে গিয়েছিল দুর্ধর্ষ শিবির ক্যাডার মহিউদ্দিন। দেড়যুগ পর দেশে ফেরার পর গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ২২ জানুয়ারি রাতে নগরীর পাঁচলাইশ থানার সুগন্ধা আবাসিক এলাকা থেকে মহিউদ্দিনকে গ্রেপ্তার করে।
র‌্যাব জানায়, ২০০১ সালের ১৬ নভেম্বর চট্টগ্রামের নাজিরহাট কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মুহুরীর (৬০) নগরীর জামালখানস্থ বাসায় ঢুকে তার মাথায় অস্ত্র ঠেকিয়ে গুলি করে নৃশংসভাবে হত্যা করা হয়। তার স্ত্রী রেলওয়ের তৎকালীন অডিট কর্মকর্তা উমা মুহুরী সেদিনই চট্টগ্রামের কোতোয়ালি থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই মামলার বিচার শেষে শিবির ক্যাডার নাসির ওরফে গিট্টু নাসির, আজম, আলমগীর ও মন্টুকে মৃত্যুদণ্ড দেন চট্টগ্রামের জজ আদালত। এছাড়া রায়ে মহিউদ্দিন ওরফে মহিনউদ্দিন, হাবিব খান, সাইফুল ওরফে ছোট সাইফুল ও শাহাজাহানকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। গ্রেপ্তার মহিউদ্দিন এ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত নাসিরের ছোট ভাই এবং হাটহাজারী থানার মান্দাকিনি গ্রামের এলাহী বক্সের ছেলে। মামলার ১২ জন আসামির মধ্যে ৪ জন বিচার চলাকালীন মৃত্যুবরণ করেন। দণ্ডিত বাকি ৮ জনের মধ্যে ৬ জন আসামি জেলহাজতে আছে।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, ‘২০০৩ সালে দ্রুত বিচার ট্রাইব্যুনালে হত্যা মামলার রায় ঘোষণার পর পালিয়ে দুবাই চলে গিয়েছিল মহিউদ্দিন। প্রায় ১৮ বছর প্রবাসে পালিয়ে থাকার পর গত ২৯ অক্টোবর তিনি দেশে আসেন। তবে আবারো দুবাই যাওয়ার প্রস্তুতিকালে তাকে গ্রেপ্তার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়