নির্মাণাধীন ভবন থেকে পড়ে রড মিস্ত্রির মৃত্যু

আগের সংবাদ

ওমিক্রনে ঝুঁকি বাড়ছে শিশুদের : রোগী বেড়েছে ৫ থেকে ৬ গুণ, উপসর্গ নিয়েও হাসপাতালে ভিড় করছেন রোগীরা

পরের সংবাদ

পল্লবী থানার ওসিসহ ১৭ পুলিশের বিরুদ্ধে মামলা খারিজ

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অভিযান চালানোর নাম করে বসতবাড়ির ভেতর ভাঙচুর ও মূল্যবান সম্পদ লুট করার অভিযোগে রাজধানীর পল্লবী থানার ওসি পারভেজ ইসলামসহ ১৭ পুলিশের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। গতকাল রবিবার ঢাকার এডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন নথি পর্যালোচনা করে মামলার আবেদনটি খারিজ করে দেন।
বিচারক বলেন, ‘আসামিদের বিরুদ্ধে বাদীর পূর্ব কোনো বিরোধ বা শত্রæতা ছিল মর্মে নালিশি দরখাস্তে উল্লেখ নেই। আসামিরা সরকারি দায়িত্ব পালন করছিল মর্মে দেখা যায়। তাদের বিরুদ্ধে মামলা দায়েরে সরকারি কোনো অনুমোদন নেই। সার্বিক বিবেচনায় এ মামলায় অগ্রসর হওয়ার কোনো কারণ নেই মর্মে প্রতীয়মান হয়। কাজেই ২০৩ ধারা মতে মামলাটি খারিজ করা হলো।’ এর আগে গত ২০ জানুয়ারি পারভেজ আহম্মদ নামে এক ব্যক্তি বাদী হয়ে একই আদালতে মামলাটির আবেদন করেন। এরপর বিচারক বাদীর জবানবন্দি রেকর্ড করে এ বিষয়ে আদেশের জন্য গতকালকের দিনটি ধার্য করেন।
ওসি বাদে মামলাটিতে আসামি দেখানো বাকি পুলিশ সদস্যরা হলেন- থানাটির পুলিশের উপপরিদর্শক কাউসার মাহমুদ, জহির উদ্দিন আহমেদ, নূরে আলম সিদ্দিকী, সজিব খান, মামুন কাজী, মিল্টন দত্ত, মহিদুল ইসলাম, পার্থ মল্লিক, পিন্টু কুমার, শাহরিয়ার নাঈম রোমান, মোরশেদ আলম, আনোয়ার ইসলাম, ফেরদৌস রহমান। এছাড়া সহকারী উপপরিদর্শক সোহেল মোহাম্মদ মহিউদ্দিন, হরিদাস রায়, আকিজুল ইসলাম এবং সোর্স খোকনকে আসামি করা হয়।
মামলাটিতে বাদী অভিযোগ করেন, ২০২১ সালের ১ নভেম্বর আসামি পল্লবী থানার ওসি পারভেজ ইসলামসহ অন্যরা বাদীর ঘরের তালা ভেঙে অভিযান পরিচালনা করেন। ঘরের বিভিন্ন গোপন স্থানে থাকা মূল্যবান শাড়ি, টাকা, স্বর্ণালঙ্কার লুট করে। এতে বাদীর ১২ লাখ টাকার ক্ষতি হয়। এছাড়া বাসায় বাদী না থাকায় তার ভাইকে গ্রেপ্তার করে নিয়ে যায় এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দেয় বলে উল্লেখ করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়