নির্মাণাধীন ভবন থেকে পড়ে রড মিস্ত্রির মৃত্যু

আগের সংবাদ

ওমিক্রনে ঝুঁকি বাড়ছে শিশুদের : রোগী বেড়েছে ৫ থেকে ৬ গুণ, উপসর্গ নিয়েও হাসপাতালে ভিড় করছেন রোগীরা

পরের সংবাদ

চসিক মেয়র : নগরীর ৩৮ স্পটে হবে ফুটওভার ব্রিজ

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম নগরীতে ৩৮টি স্পটে ফুটওভার ব্রিজ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। এর মাধ্যমে নগরবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হবে। নগরীর গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম সড়কের মোড়ে ফুটওভার ব্রিজ না থাকায় নগরবাসীকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। রাস্তা পারাপারে নগরবাসীকে অনেক দুর্ভোগ পোহানোর পাশাপাশি সড়ক দুর্ঘটনার সংখ্যাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গতকাল রবিবার সকালে নগরীর টাইগারপাসে অস্থায়ী নগর ভবনের এক অনুষ্ঠানে সিটি মেয়র রেজাউল করিম এ কথা বলেন। তিনি বলেন, চট্টগ্রাম হচ্ছে দেশের অর্থনৈতিক উন্নয়নের হাব। তিনি বলেন, নগরীতে যান চলাচল বৃদ্ধির কারণে রাস্তা পারাপারে নগরবাসীকে ভোগান্তি পোহাতে হচ্ছে এবং সড়ক দুঘর্টনায় নিহত ও আহতের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই চট্টগ্রাম নগরীতে ৩৮টি স্পট চিহ্নিত করে ফুটওভার ব্রিজ নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে চসিক।
মেয়র রেজাউল করিম চৌধুরীর সঙ্গে চট্টগ্রাম ড্রাইডক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কমডোর এম মাকসুদ আলমের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করতে এলে মেয়র এসব কথা বলেন। তিনি বলেন, চট্টগ্রাম ড্রাইডক উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জাহাজ নির্মাণ শিল্পে অগ্রণী ভূমিকা পালন করছে।
তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প-২০৪১ সালে উন্নত বাংলাদেশ গঠনে জাহাজ নির্মাণ শিল্প অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
মেয়রের এই বক্তব্যের আলোকে কমডোর এম মাকসুদ আলম বলেন, চট্টগ্রাম ড্রাইডক চসিকের উন্নয়ন কাজে অংশীদার হতে আগ্রহী। তিনি চসিক গৃহীত ৩৮টি ফুটওভার ব্রিজ নির্মাণে ও এর সৌন্দর্যবর্ধনের কাজে অংশীদার হওয়া এবং আবর্জনা সংরক্ষণের জন্য চসিককে গ্যার্বেজ কন্টেইনার সরবরাহের ইচ্ছা ব্যক্ত করেন। এ সময় চট্টগ্রাম ড্রাইডক লিমিটেডের ক্যাপ্টেন হামিদ ও চসিক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়