নির্মাণাধীন ভবন থেকে পড়ে রড মিস্ত্রির মৃত্যু

আগের সংবাদ

ওমিক্রনে ঝুঁকি বাড়ছে শিশুদের : রোগী বেড়েছে ৫ থেকে ৬ গুণ, উপসর্গ নিয়েও হাসপাতালে ভিড় করছেন রোগীরা

পরের সংবাদ

কোয়ালিফায়ারে ভারতকে পেল যুবা টাইগাররা

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আরব আমিরাতকে বৃষ্টি আইনে ৯ উইকেটে হারিয়ে সুপার লিগ কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। শনিবার গ্রুপপর্বের শেষ ম্যাচে সেন্ট কিটসের ওয়ার্নার পার্ক স্টেডিয়ামে টসে জিতে প্রথমে আমিরাতকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ।
প্রথমে ব্যাট করতে নামা সংযুক্ত আরব আমিরাতকে মুহূর্তের জন্যও স্বস্তিতে থাকতে দেননি টাইগার যুবারা। রিপন-সাকিবদের বোলিং তোপে সব উইকেট হারিয়ে মাত্র ১৪৮ রানেই গুটিয়ে যায় সংযুক্ত আরব আমিরাত। ইনিংসের শুরুতেই দলীয় ৮ রানে আশিকুর জামানের শিকার হয়ে ব্যক্তিগত ২ রান করে সাজঘরে ফেরেন সোরিয়া সাথিস ও কাই স্মিথ।
এরপর ধ্রæব প্যারাশার ও আলিশান শারাফু একটু একটু করে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেও বেশিদূর এগিয়ে যেতে পারেনি। ব্যক্তিগত ২৩ রানে সাজঘরে ফেরেন আলিশান শারাফু। সংযুক্ত আরব আমিরাতে হয়ে সর্বোচ্চ রান করেন পুনিয়া মেহরা।
ব্যাট হাতে দাপুটে ৪৩ রানের ইনিংস খেলেন পুনিয়া মেহরা। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রানের ইনিংস আসে ধ্রæব পরাশরের ব্যাট থেকে। বাকিদের মধ্যে আফজাল খান ১১, রোনাস পানোলি ৮, আলি নাসের ৭ ও আতিদ্য শেটি ৪ রান করেন। বাংলাদেশের হয়ে তিন উইকেট শিকার করেন রিপন মন্ডল।
দুটি করে উইকেট নেন আশিকুর জামান ও তানজিম হাসান সাকিব। ১টি করে উইকেট নিয়েছে আরিফুল ইসলাম ও রাকিবুল হাসান।
১৪৯ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে দুর্দান্ত সূচনা করেছিল বর্তমান চ্যাম্পিয়নরা।
দুই ওপেনার ইফতেখার ইসলাম ও মাহফিজুল হকের জুঁটিতে আসে মহামূল্যবান ৮৬ রান। ব্যক্তিগত ৩৭ রানের মাথায় জশ গিয়াননির বলে সোরিয়া সাথিসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন ইফতেখার। ইফতেখার আউট হয়ে যাওয়ার কিছুক্ষণ পরই বৃষ্টির আঘাত হানে ম্যাচে। সেজন্য ম্যাচ আর মাঠে গড়ায়নি। মাঠে আর নামতে না হলেও বৃষ্টি আইনে ৯ উইকেটের এক বিশাল জয় পেয়েছে রাকিবুল বাহিনী।
এই ম্যাচ শুরুর আগে সমান পয়েন্ট নিয়ে প্রতিযোগিতায় ছিল বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত। এই ম্যাচে যে জয় অর্জন করত সে দলই সুযোগ পেত কোয়ালিফায়ার খেলার।
প্রথম ম্যাচে হোঁচট খেলেও পরপর ?দুটি বড় জয় নিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল বাংলাদেশ। প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হারে রাকিবুল হাসানের নেতৃত্বাধীন খুদে টাইগাররা।
পরবর্তীতে দ্বিতীয় ম্যাচে কানাডার বিপক্ষে জয় তুলে নিয়ে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। শিরোপা জয়ের ধারা ধরে রাখার লক্ষ্যে ইংল্যান্ডের বিপক্ষে এই বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।
বর্তমান চ্যাম্পিয়নদের নিয়ে দর্শকরাও ছিল বেশ আশাবাদী। কিন্তু প্রথম ম্যাচেই সমর্থকদের হতাশ করেছে টাইগার যুবারা। অধিনায়কসহ দলে বেশকিছু ক্রিকেটার আছেন যারা গত আসরে দক্ষিণ আফ্রিকা দুর্গ জয় করে চ্যাম্পিয়ন হয়েছিল।
গত আসরের ফাইনালিস্ট ভারতের সঙ্গেই অনুষ্ঠিত হবে সেমিতে যাওয়ার লড়াই। আগামী ২৯ জানুয়ারি সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে খেলবে টাইগার যুবারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়