নির্মাণাধীন ভবন থেকে পড়ে রড মিস্ত্রির মৃত্যু

আগের সংবাদ

ওমিক্রনে ঝুঁকি বাড়ছে শিশুদের : রোগী বেড়েছে ৫ থেকে ৬ গুণ, উপসর্গ নিয়েও হাসপাতালে ভিড় করছেন রোগীরা

পরের সংবাদ

এনটিআরসিএ : ৩৪০৭৩ প্রার্থীকে চূড়ান্ত নিয়োগ সুপারিশ

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ১ম ও ২য় নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ৪৬ হাজার ৮ জন (ছেচল্লিশ হাজার আট) শিক্ষককে বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শূন্যপদে নিয়োগের জন্য সুপারিশ করে গত বছরের ৩০ মার্চ ৩য় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। ওই বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে ৩৮ হাজার ২৮৩ জন প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচিত করে। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের মধ্যে ভিআর ফরম প্রেরণ করা মোট ৩৪ হাজার ৭৩ জন প্রার্থীকে নিয়োগ সুপারিশ করা হয়েছে। বিজ্ঞপ্তি
যেসব প্রার্থী ভিআর ফরম প্রেরণ করেননি (৪১৯৮ জন), তাদের ভিআর ফরম আগামী ৭ ফেব্রুয়ারির মধ্যে এনটিআরসিএ অফিসে সরাসরি অথবা রেজিস্ট্রার্ড ডাকে জমা দেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। অন্যথায় তাদের নির্বাচন বাতিল বলে গণ্য হবে মর্মে অবহিত করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে এসব প্রার্থীর ভিআর ফরম পাওয়া গেলে তাদের নিয়োগ সুপারিশ করা হবে।
যেসব মহিলা শিক্ষাপ্রতিষ্ঠানের শরীরচর্চা শিক্ষক পদে পুরুষ প্রার্থী নির্বাচিত হয়েছেন এরূপ ৩ জন প্রার্থীকে ৩য় নিয়োগ বিজ্ঞপ্তির ১০নং শর্ত ভঙ্গ করায় নিয়োগ সুপারিশ প্রেরণ করা হয়নি।
যেসব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান ইতোমধ্যে সরকারিকরণ/জাতীয়করণ করা হয়েছে এরূপ ৩টি প্রতিষ্ঠানের ৯টি পদে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের সুপারিশ করা হয়নি। এসব প্রার্থীকে পরবর্তী সময়ে শূন্যপদে নিয়োগের সুপারিশ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়