নির্মাণাধীন ভবন থেকে পড়ে রড মিস্ত্রির মৃত্যু

আগের সংবাদ

ওমিক্রনে ঝুঁকি বাড়ছে শিশুদের : রোগী বেড়েছে ৫ থেকে ৬ গুণ, উপসর্গ নিয়েও হাসপাতালে ভিড় করছেন রোগীরা

পরের সংবাদ

ই-কমার্স বিপর্যয় : আজ থেকে গ্রাহকের পাওনা টাকা ফেরত দিচ্ছে কিউকম

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম ডটকমের গ্রাহকদের আটকে থাকা টাকা ফেরত দেয়া শুরু হচ্ছে। আজ সোমবার থেকে এ টাকা পাবেন গ্রাহকরা। প্রাথমিকভাবে এ দিন ২০ জনকে আনুষ্ঠানিকভাবে টাকা দেয়া হবে। পরে পর্যায়ক্রমে পরিশোধ করা হবে অন্যান্য গ্রাহকদের পাওনা অর্থ।
বাণিজ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত বাণিজ্য সচিব (আমদানি ও অভ্যন্তরীণ বাণিজ্য) এ এইচ এম সফিকুজ্জামান। ভোরের কাগজকে তিনি বলেন, আমরা কিউকম ডটকমের গ্রাহকদের পাওনা টাকা ফেরত দেয়ার আনুষ্ঠানিকতা শুরু করব সোমবার থেকে। তিনি বলেন, এ দিন দুপুর ১২টায় মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ফস্টার পেমেন্ট গেটওয়ের কাছে কিউকমের গ্রাহকের আটকে থাকা টাকা আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে। তিনি আরো বলেন, গত বছরের অক্টোবর মাসে কিউকমসহ কয়েকটি প্রতিষ্ঠানের অ্যাকাউন্টের বিষয়ে একটি চিঠি দিয়েছিল সিআইডি। আমরাও গত মঙ্গলবার অফিসিয়ালি চিঠি দিয়েছি। তারা ক্লিয়ারেন্স দিয়েছে। কাল ২০ গ্রাহককে ডেকে টাকা ফেরত দিয়ে আনুষ্ঠানিকভাবে রিলিজ শুরু করব। এরপর বাকি ৬ হাজার ৭০১ জন গ্রাহক টাকা পর্যায়ক্রমে ফেরত পাবেন। এর আগে ডিজিটাল কমার্স সেলের উপসচিব মুহাম্মদ সাঈদ আলীর সই করা এক নোটিসে জানানো হয়- এ এইচ এম সফিকুজ্জামানের সভাপতিত্বে ডিজিটাল কমার্স সংক্রান্ত কার্যক্রম ও ভোক্তা-বিক্রেতা অসন্তোষ নিয়ে টেকনিক্যাল কমিটির দ্বিতীয় সভা হবে।
সভা শেষে টাকা হস্তান্তর করা হবে। টাকা হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ। জানা গেছে, সিআইডির ক্লিয়ারেন্স অনুযায়ী, কিউকমের গ্রাহকদের টাকা ফেরত দেয়া হচ্ছে। জানা গেছে, গত ১০ জানুয়ারি ৭২১ গ্রাহকের ক্রয়াদেশের বিপরীতে ৫৯ কোটি টাকা ফেরতের বিষয়ে একমত হয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে প্রতিবেদন দেয় কিউকম ও তাদের পেমেন্ট গেটওয়ে ফস্টার। এই পেমেন্ট গেটওয়ের কাছে কিউকম ডটকমের আটকে থাকা টাকার পরিমাণ ৩৯৭ কোটি টাকা।
উল্লেখ্য, ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয় ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম। বাজার মূল্যের চেয়ে কম দামে পণ্য দেয়ার কথা বলে গ্রাহকদের কাছ থেকে টাকা নিয়েও পণ্য না দেয়ার অভিযোগ ওঠে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়