নির্মাণাধীন ভবন থেকে পড়ে রড মিস্ত্রির মৃত্যু

আগের সংবাদ

ওমিক্রনে ঝুঁকি বাড়ছে শিশুদের : রোগী বেড়েছে ৫ থেকে ৬ গুণ, উপসর্গ নিয়েও হাসপাতালে ভিড় করছেন রোগীরা

পরের সংবাদ

আয়বর্হিভূত সম্পদ অর্জন : রেজিস্ট্রি অফিসের সাবেক কর্মচারীর স্ত্রীর কারাদণ্ড

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের সাব-রেজিস্ট্রার অফিসের সাবেক এক অফিস সহকারীর স্ত্রীর সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। প্রায় ৬৭ লাখ টাকা জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় আদালত এই দণ্ড দেন। গতকাল রবিবার চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আব্দুল মজিদ এ রায় দেন। দণ্ডিত খুরশীদ জাহান চট্টগ্রামের সদর সাব-রেজিস্ট্রার কার্যালয়ের জ্যেষ্ঠ অফিস সহকারী মৃত নুরুল আলমের স্ত্রী।
দুদকের আইনজীবী মাহমুদুল হক জানান, নুরুল আলম দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জন করেন। পরে সেই সম্পদ তার গৃহিণী স্ত্রীর নামেও হস্তান্তর করেন। এ অভিযোগে উভয়ের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। এ মামলায় খুরশীদ জাহানকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া অবৈধভাবে অর্জন করা ৬৬ লাখ ৮৬ হাজার ২২৭ টাকার সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের আদেশ দিয়েছেন আদালত।
আদালত সূত্র জানায়, ২০০৯ সালের ১০ মে ৬৯ লাখ ৩৫ হাজার ১৯৩ টাকার জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে নুরুল আলম ও খুরশীদ জাহানের বিরুদ্ধে নগরীর ডবলমুরিং থানায় মামলা দায়ের হয়। তদন্তের পর দুদক ৬৬ লাখ ৮৬ হাজার ২২৭ টাকার জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে আদালতে অভিযোগপত্র দাখিল করে। অভিযোগ প্রমাণে দুদকের পক্ষে মোট ১৮ জনের সাক্ষ্য নেয়া হয়। মামলার বিচার কার্যক্রম চলাকালে নুরুল আলম মারা গেলে তাকে বিচার কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়। রায় ঘোষণার সময় আসামি খুরশীদ জাহানকে আদালতে হাজির করা হয়। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়