নির্মাণাধীন ভবন থেকে পড়ে রড মিস্ত্রির মৃত্যু

আগের সংবাদ

ওমিক্রনে ঝুঁকি বাড়ছে শিশুদের : রোগী বেড়েছে ৫ থেকে ৬ গুণ, উপসর্গ নিয়েও হাসপাতালে ভিড় করছেন রোগীরা

পরের সংবাদ

অর্থমন্ত্রী : করোনায় ভয়াবহ কিছু হবে না

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনার নতুন ধরন ওমিক্রন দ্রুত বাড়ছে। প্রতিদিনই বাড়ছে শনাক্ত ও মৃত্যু। তবে এ বিষয়ে উদ্বেগের কিছু নেই বলে জানালেন অর্থমন্ত্রী। তিনি বলেন, ওমিক্রন নিয়ে যতটা ভয় হচ্ছে, ততটা ভয়ের কারণ নেই। আগে যেভাবে আমরা মোকাবিলা করেছি, তেমনিভাবে এবারো মোকাবিলা করতে পারব।
গতকাল রবিবার অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়ালি অর্থনৈতিক বিষয় ও সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে দুপুরে অর্থমন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
সম্প্রতি ব্যবসায়ীরা প্রণোদনা ঠিকমতো পাননি বলে যে অভিযোগ করেছেন, সে বিষয়ে অর্থমন্ত্রী বলেন, আমরা যেসব প্রণোদনা দিয়েছি, যাদের জন্য প্রণোদনা দেয়া হয়েছে, তারা অবশ্যই পাবে। যদি বিলম্ব হয়ে থাকে, তাহলে সেটাও বাতিল হয়ে যাবে না। কারণ বাতিলের কোনো ব্যবস্থা নেই। যে শর্তসাপেক্ষে আমরা দিয়েছি, সেই শর্ত পূরণ করলে তারা সেটি পেয়ে যাবে। আমি মনে করি এখানে ভুল বোঝাবুঝি আছে, হয়তো কোনো কারণ থাকতে পারে।
আমি আবারো বলব, যদি এমন কোনো অভিযোগ থাকে তাহলে এগুলো আমাকে দিলে আরো দেখতে এবং আপনাদের ভালোভাবে জবাব দিতে পারব।
করোনার সংকটকালীন গ্যাস, সার, বিদ্যুতের দাম বাড়ানোর উদ্যোগ নেয়া হচ্ছে, নতুন করে বাড়ানোর কারণে জনগণের ওপর কী ধরনের চাপ পড়বে- জানতে চাইলে তিনি বলেন, আমার এখান থেকে প্রাইস বাড়ানোর কোনো উদ্যোগ নেয়া হয়নি, আমি এখনো জানি না। এ বিষয়ে আমি অবশ্যই জানব, যখন জানব তখন ব্যবস্থা নেব। আমার যা করণীয়, সেটা অবশ্যই করব। আমাদের সরকার জনগণের সরকার। এ দেশের সব মানুষকে নিয়েই আমাদের চলাচল, আমি মনে করি কখনো এ চলার পথ বিঘিœত হবে না। আমরা ইনশাল্লাহ সবাইকে নিয়েই এগিয়ে যাব।
জেলা চেম্বার সভাপতিরা অভিযোগ করেছেন মাঠপর্যায়ে তারা হয়রানির শিকার হচ্ছেন, এমন অভিযোগের বিষয়ে অর্থমন্ত্রী বলেন, আমার কাছে আসুক। এফবিসিসিআইয়ের যদি কোনো অভিযোগ থাকে, তাহলে আমাদের মন্ত্রণালয়ে এসে বলবে। এই অভিযোগগুলো আমাদের জানালে আমরা দেখব। আমি মনে করি সেগুলোর সমাধান খুঁজে বের করতে পারব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়