নির্মাণাধীন ভবন থেকে পড়ে রড মিস্ত্রির মৃত্যু

আগের সংবাদ

ওমিক্রনে ঝুঁকি বাড়ছে শিশুদের : রোগী বেড়েছে ৫ থেকে ৬ গুণ, উপসর্গ নিয়েও হাসপাতালে ভিড় করছেন রোগীরা

পরের সংবাদ

‘অনুশীলন টাইগার লাইটেনিং-৩’ : যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ সেনাবাহিনীর যৌথ সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশ সেনাবাহিনীর যৌথ অংশগ্রহণে অনুষ্ঠিতব্য ‘অনুশীলন টাইগার লাইটেনিং-৩’ এর চূড়ান্ত পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে দুদেশের প্রতিনিধিদল গতকাল রবিবার রাজেন্দ্রপুরে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিং (বিপসট) এ আয়োজিত সেমিনারে মিলিত হয়। ৩ দিনব্যাপী পরিচালিতব্য এই সেমিনারে ইউএস আর্মি প্যাসিফিক কমান্ড এর ১১ জন প্রতিনিধি এবং সেনাসদর ও বিপসট-এর পদস্থ সামরিক কর্মকর্তারা অংশ নেন। সেমিনারটি আগামী ২৫ জানুয়ারি শেষ হবে।
উল্লেখ্য, ২০১৭ সাল থেকে যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশ সেনাবাহিনী যৌথভাবে ‘অনুশীলন টাইগার লাইটেনিং’ পরিচালনা করে আসছে। টাইগার লাইটেনিং-১ ও ২ যথাক্রমে ২০১৭ এবং ২০২১-এ মার্কিন যুক্তরাষ্ট্রের জয়েন্ট বেস লুইস ম্যাকর্ড, ওয়াশিংটনে অনুষ্ঠিত হয়।
এরই ধারাবাহিকতায় ‘অনুশীলন টাইগার লাইটেনিং-৩’ আগামী ১৯-৩১ মার্চ রাজেন্দ্রপুর সেনানিবাসে অনুষ্ঠিত হবে। এই যৌথ অনুশীলন পরিচালনার মাধ্যমে দুদেশের সেনাবাহিনীর মধ্যকার বিদ্যমান সুসম্পর্ক আরো এক ধাপ এগিয়ে যাবে বলে আশা করা যায়। আইএসপিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়