বিজিবির অভিযান : কক্সবাজারে উদ্ধার ৩০ কোটি টাকার আইস

আগের সংবাদ

আলোচনার কেন্দ্রে ইসি আইন

পরের সংবাদ

মোশাররফ : ইসি গঠনে আইন করার নামে দেশে নাটক চলছে

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নির্বাচন কমিশন গঠন নিয়ে আইন প্রণয়নের নামে সরকার জাতির সঙ্গে নতুন করে আরেকটি নাটক শুরু করেছে। আমরা বলেছি, আওয়ামী লীগের অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না। কেননা, আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করতে পারে না। সুতরাং দেশের চলমান সংকট সমাধানে এই সরকারের পতন ঘটাতে হবে। দেশের ভাবমূর্তি রক্ষায় এর কোনো বিকল্প নেই।
গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ)।
দেশের সমৃদ্ধি ও উন্নয়নে সব খাতে জিয়াউর রহমানের অবদানের বিষয়টি উল্লেখ করে মোশাররফ হোসেন বলেন, যারা জিয়াউর রহমানের অবদান স্বীকার করে না তারা মুক্তিযুদ্ধে বিশ্বাস করে না।
আওয়ামী লীগ দেশের মানুষকে বিশ্বাস করে না উল্লেখ করে তিনি বলেন, যে কারণে তারা ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচন ২৯ ডিসেম্বর রাতে করেছে। তারপরও প্রধানমন্ত্রী বলেন তারা জনগণের ভোটে নির্বাচিত।
বহির্বিশ্বে সবাই জানে বাংলাদেশে গণতন্ত্র নেই। যে দেশে গণতন্ত্র থাকে না সেদেশে মানবাধিকার থাকে না। তাই আওয়ামী লীগ গত ১২ বছর ধরে গুম, খুন ও মানবাধিকার লঙ্ঘন করে চলেছে। এটা হচ্ছে ফ্যাসিবাদী স্বৈরাচারী সরকারের বৈশিষ্ট্য। মোশাররফ হোসেন বলেন, র‌্যাবের বিরুদ্ধে অভিযোগ জাতিসংঘ আমলে নিয়েছে। অথচ আওয়ামী লীগ তা আমলে নিচ্ছে না।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেডআরএফের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, ঢাকা দক্ষিণ বিএনপির আহ্বায়ক মো. আবদুস সালাম, শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, স্বেচ্ছাসেবক দলের সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়