বিজিবির অভিযান : কক্সবাজারে উদ্ধার ৩০ কোটি টাকার আইস

আগের সংবাদ

আলোচনার কেন্দ্রে ইসি আইন

পরের সংবাদ

মাহাথির মোহাম্মদ হাসপাতালে

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মালয়েশিয়ার ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটের কার্ডিয়াক কেয়ার ইউনিটে তার চিকিৎসা চলছে। গতকাল শনিবার মাহাথির মোহাম্মদের এক মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে এ তথ্য নিশ্চিত করেন।
এ নিয়ে চলতি বছর দ্বিতীয়বারের মতো হাসপাতালে ভর্তি হলেন ৯৬ বছর বয়সি এই ব্যক্তি। এর আগে ৭ জানুয়ারি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। স্বাস্থ্যগত উন্নতি হলে ১৩ জানুয়ারি ছাড়া পান তিনি। ২০২১ সালের ডিসেম্বরেও হৃদরোগের জটিলতায় হাসপাতালে ভর্তি ছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী। হৃদরোগের দীর্ঘ ইতিহাস রয়েছে মাহাথির মোহাম্মদের। ১৯৮৯ সালে একবার ও ২০০৬ সালে দুবার হৃদরোগে আক্রান্ত হন এই নেতা।
১৯৮১ থেকে ২০০৩ সাল পর্যন্ত টানা মালয়েশিয়ার ক্ষমতায় ছিলেন মাহাথির মোহাম্মদ। এরপর ২০১৮ সালে ৯২ বছর বয়সে সংস্কারবাদী জোটের প্রধান হিসেবে ক্ষমতায় ফিরে আসেন। কিন্তু অন্তর্দ্ব›েদ্বর কারণে ২০২০ সালে সেই প্রশাসন ভেঙে পড়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়