বিজিবির অভিযান : কক্সবাজারে উদ্ধার ৩০ কোটি টাকার আইস

আগের সংবাদ

আলোচনার কেন্দ্রে ইসি আইন

পরের সংবাদ

মাকে খুঁজে ফিরছে বৃষ্টি : ঘাতক চালকসহ সহযোগী গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মাতুয়াইল এলাকায় সেন্টমার্টিন ট্রাভেলস বাসের ধাক্কায় মা-বাবা ও নানাকে হারিয়েছে শিশু শাকিরা মিষ্টি। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন একই দুর্ঘটনায় আহত শিশুটির দেখভাল করছেন মামি সোনিয়া পারভীন মনি। তার কাছে শাকিরার বারবার একটাই প্রশ্ন- মা-বাবা কই? আমি মা-বাবার কাছে যাব। গতকাল শনিবার বিকালে হাসপাতালের ২০৩ নম্বর ওয়ার্ডে গিয়ে জানা যায় এ কথা।
শাকিরার মামি সোনিয়া পারভীন মনি বলেন, দুর্ঘটনার কথা তার (শাকিরা) কিছুই মনে নেই। তাকে আর মনে করাতেও চাই না। তার বাবা-মা ও নানার মরদেহ নিয়ে পরিবারের অন্য সবাই বাড়ি গেছেন দাফনের জন্য। তাই শাকিরাকে দেখভালের জন্য আমি আছি। তবে অবুঝ শিশুর মন, শুধু একটু পর পর বলছে- মা কই? আমি মায়ের কাছে যাব। বাবার কাছে যাব।
তিনি আরো জানান, শাকিরার সিটি স্ক্যান থেকে শুরু করে যাবতীয় সব পরীক্ষা হাসপাতালের পরিচালক বিনামূল্যে করার ব্যবস্থা করে দিয়েছেন। তবে শাকিরা শুক্রবার মধ্য রাতে ঘুম থেকে উঠে বলছে আমার বুক ব্যথা করে, পেট ব্যথা করে।
মনি বলেন, মহাখালী ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন শিশুটির নানি সাহেদা বেগম। তাকেও জানানো হয়নি তার স্বামী, মেয়ে ও মেয়ের জামাই মারা গেছেন। হাসপাতালে ভর্তি কাগজে শাকিরার ভুল নাম লিপিবদ্ধ হয়েছে। তার নাম বৃষ্টি না, শাকিরা মিষ্টি।
ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, কিছুক্ষণ পরপরই শিশুটির খবর নেয়া হচ্ছে। তার লোকজনদের বলা হয়েছে কোনো সমস্যা হলেই যেন আমাকে সরাসরি জানায়।
এদিকে, পৃথক অভিযানে সেন্টমার্টিন ট্রাভেলস বাসের চালক মো. দেলোয়ার হোসেন ওরফে দিনার (৪০) ও তার সহযোগী কোরবান আলীকে (২৫) গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল শনিবার ঢাকার মানিকগঞ্জ ও যাত্রাবাড়ী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ বিষয়ে গতকাল সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল সকালে যাত্রাবাড়ী থানাধীন মিরহাজারীবাগ এলাকায় অভিযান চালিয়ে সেন্টমার্টিন ট্রাভেলসের হেলপার কোরবান আলীকে গ্রেপ্তার করে। পরবর্তীতে তার দেয়া তথ্যের ভিত্তিতে বিকাল সাড়ে ৩টার দিকে মানিকগঞ্জের সদর থানার চিকার ঘোনা নামক গ্রামে অভিযান চালিয়ে ঘাতক চালক মো. দেলোয়ার হোসেন ওরফে দিনারকে গ্রেপ্তার করা হয়।
প্রসঙ্গত, গত শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইল টোটাল সিএনজি ফিলিং স্টেশনের বিপরীত পাশে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চট্টগ্রাম দিক থেকে আসা সেন্টমার্টিন ট্রাভেলসের একটি বাস দ্রুত ও বেপরোয়া গতিতে যাত্রীবাহী একটি সিএনজি অটোরিকশাকে সজোরে পেছন থেকে ধাক্কা দেয়। এরপর ড্রাইভার ও হেলপার ঘটনাস্থল থেকে দ্রুত গাড়ি চালিয়ে পালিয়ে যায়।
এ সময় ঘটনাস্থলেই সিএনজিতে থাকা মো. রহমান বেপারী (৬০), তার মেয়ে মোছা. শারমিন (৩৫) ও জামাতা মো. সিরাজুল ইসলাম কুদ্দুসের (৪০) মৃত্যু হয়। একই ঘটনায় তার নাতি শাকিরা মিষ্টি (৬) ছাড়াও সিএনজির চালক গুরুতর আহত হয়। স্থানীয়রা আহত শিশু ও ড্রাইভারকে মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। সেখানকার চিকিৎসকরা রোগীদের অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাদেরকে দ্রুত ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। পরে দুর্ঘটনায় নিহত আব্দুর রহমানের ছেলে বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়