বিজিবির অভিযান : কক্সবাজারে উদ্ধার ৩০ কোটি টাকার আইস

আগের সংবাদ

আলোচনার কেন্দ্রে ইসি আইন

পরের সংবাদ

নরসিংদী : পরিশীলন সাহিত্য সংস্কৃতি পরিষদের আত্মপ্রকাশ

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাদল কুমার সাহা, নরসিংদী থেকে : সাহিত্য ও সংস্কৃতি চর্চার মহৎ লক্ষ্যকে সামনে রেখে সুন্দর ও সত্য প্রতিষ্ঠার প্রত্যয় নিয়ে নরসিংদীতে আত্মপ্রকাশ করেছে ‘পরিশীলন সাহিত্য-সংস্কৃতি পরিষদ’ নামে একটি সংগঠন। আর এর প্রথম প্রকাশ হিসেবে ‘পরিশীলন’ নামে প্রথম বারের মতো একটি সাহিত্য পত্রের আত্মপ্রকাশ ঘটেছে। এ উপলক্ষে গতকাল শনিবার বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তন, নরসিংদীতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের (সিপিটিইউ) মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. শোহেলের রহমান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোস্তফা মনোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহেব আলী পাঠান, অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক কবি মহসিন খোন্দকার।
‘পরিশীলন সাহিত্য-সংস্কৃতি পরিষদ’ এর সভাপতি প্রফেসর কালাম মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নরসিংদী সরকারি কলেজের প্রফেসর সিরাজ উদ্দিন ভূঁইয়া, নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা, বাংলাদেশ টেক্সটাইল মিল্স এসোসিয়েশনের সহসভাপতি আব্দুল্লাহ আল মামুন, নরসিংদী সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক ড. মো. সোহরাওয়ার্দী, বিশিষ্ট সমাজ কর্মী রাসেল বিন হাসানাত, নরসিংদী চেম্বার অব কমার্সের পরিচালক আল আমিন রহমান, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, আব্দুল্লাহ আল মামুন রাসেল, বাংলাদেশ টেলিভিশনের সংবাদ পাঠক নীলুফার জাহান নীলু প্রমুখ।
অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মো. আলতাফ রানা। সমাবেশ আয়োজনে বিধিনিষেধ থাকায় স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানটি সম্পন্ন হয়। আলোচনা অনুষ্ঠান শেষে শিল্পীদের নিয়ে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়