বিজিবির অভিযান : কক্সবাজারে উদ্ধার ৩০ কোটি টাকার আইস

আগের সংবাদ

আলোচনার কেন্দ্রে ইসি আইন

পরের সংবাদ

ঢাবিতে অবস্থান কর্মসূচি : শাবিপ্রবির ভিসির অপসারণ দাবি

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দীন আহমেদের অপসারণ দাবিতে শাবিপ্রবির অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করে অবস্থান কর্মসূচি পালন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এই কর্মসূচি পালন করেন তারা।
অবস্থান কর্মসূচিতে অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্যে রয়েছে ফাইন্যান্স বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী জাবির আহমেদ জুবেল, ফার্মেসি বিভাগের পঞ্চম বর্ষের শিক্ষার্থী আরাফাত সাদ, আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী কাজী রাকিব, মৃত্তিকাবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী জেসান অর্ক মারান্ডি এবং রাষ্ট্রবিজ্ঞান দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মোজাম্মেল।
কর্মসূচিতে নেতৃত্বে থাকা ফার্মেসি বিভাগের শিক্ষার্থী আরাফাত সাদ বলেন, শাবিপ্রবির শিক্ষার্থীরা তিন দিন ধরে উপাচার্য ফরিদ উদ্দীন আহমেদের পদত্যাগের দাবিতে অনশন করছেন। তিনি বলেন, এই ভিসি হচ্ছেন- সেই ভিসি, যিনি ক্যাম্পাসে পুলিশ ও ছাত্রলীগ দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করেছেন। হামলার সময় সাউন্ড গ্রেনেড ব্যবহার করা হয়েছে। এ ধরনের হামলা আমাদের দেশে নজিরবিহীন। একাত্তরের আগে পাকিস্তানি শাসক এবং আশির দশকে স্বৈরাচারী এরশাদ সরকার এটা করত। বর্তমান সরকারের আমলেও আমরা এটি দেখলাম।
শিক্ষার্থী জেসান অর্ক মারান্ডি বলেন, শিক্ষার্থীরা মৃত্যুর ঝুঁকিতে কাতরাচ্ছেন। অথচ ভিসি তার অবস্থানে অনড়। ২৪ জন শিক্ষার্থী তিন দিন ধরে অনশন পালন করছেন তবে সরকার ও প্রশাসনের কোনো পদক্ষেপ এখন পর্যন্ত দেখা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়